খালেদা মানসিক রোগী- জাফরুল্লাহ

0
1

দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনকে অসম্পূর্ণ বলে সমালোচনা করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডে একজন করে মনোরোগ বিশেষজ্ঞ ও ফিজিওথেরাপিস্ট থাকা উচিত ছিল। শনিবার রাতে বেসরকারি একাত্তর টেলিভিশনের টকশো ‘একাত্তর সংযোগে’ আলাপচারিতায় এই মত দেন বিএনপিপন্থি পেশাজীবী এই চিকিৎসক।

খালেদা জিয়ার শারীরিক বিভিন্ন সমস্যার কথা তুলে তার জন্য মেডিকেল বোর্ড গঠনের প্রতি ইঙ্গিত করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, “সরকার একটা কমিটি করলো, ভালো…। যদিও কমিটিটা আমার কাছে মনে হয়েছে অসম্পূর্ণ। কারণ সেখানে সাইকিয়াট্রিস্ট (মনোরোগবিদ) বা মনোবিজ্ঞানের কোনো লোককে রাখা হয় নাই। স্নায়ুজনিত রোগ কিন্তু মনোবিজ্ঞানের রোগ না। সেটা রাখা হয় নাই।

তিনি বলেন, “আজকে আমি একজন ডাক্তার হিসেবে যা অনুমান করতে পারি উনার সমস্যাটা আসলে পয়েলা হলো বয়োঃবৃদ্ধ রোগ। এই বয়সে কতগুলো রোগের প্রকোপ দেখা দেয় সেগুলো আছে। সেগুলোর উপরে বাসা বেঁধেছে একাকীত্ব, নিসঙ্গতা। তিনি এখন মানসিক বিকারগ্রস্থ অবস্থায় আছেন বলেও মন্তব্য করেন বিএনপিপন্থি এই চিকিৎসক।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here