বিদেশী আইনজীবী নিয়োগ দেয়ায় ক্ষেপেছেন মওদুদ

0
3

ইহুদী বংশোদ্ভূত ব্রিটিশ আইনজীবী লর্ড আলেকজান্ডার চার্লস কারলাইলকে বেগম খালেদা জিয়ার আইনজীবী হিসেবে নিয়োগ দেয়ায় ক্ষেপেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মওদুদ আহমেদ। আজ বিকেলে গুলশানে নিজের কার্যালয়ে খালেদা জিয়ার আইনজীবীদের সাথে এক আলোচনায় নিজের ক্ষোভ ব্যাক্ত করেন বিএনপির এ নেতা।

একাধিক সূত্র নিশ্চিত করেছে যে, আলোচনার এক পর্যায়ে প্রচন্ড ক্ষেপে গিয়ে গালিগালাজ করেন দলের সিনিয়র ভাইস চ্যারম্যান তারেক রহমান সহ তার আশির্বাদপুষ্ট কয় এক জন নেতাকে। দেশে খালেদার আইনজীবী প্যানেলকে নেতৃত্ব দেন মওদুদ অথচ তার সাথে আলাপ না করেই নিয়োগ দেয়া হয়েছে বাংলাদেশে যুদ্ধাপরাধীদের পক্ষে ওকালতি করা ব্রিটিশ এ আইনজীবী কে। সভায় উপস্থিত বিএনপির এক আইনজীবী জানান, বিদেশী আইনজীবী নিয়োগ দেয়ার বিষয়ে কথা বলতে লন্ডনে তারেক রহমান কে ফোন দেন মওদুদ। কিন্তু কয়েকবার ফোনে চেষ্টা করেও তাকে না পেয়ে এক পর্যায়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন দলটির এ নেতা। সূত্রটি আরো জানায়, “এতদিন ম্যাডামের আইনজিবি ছিলাম আমাকে জানানোর প্রয়োজন বোধ করলো না কেউ যে বিদেশী আইনজীবী নিয়োগ দেয়া হবে। তাহলে কেন এতদিন দল করলাম? কেন এতদিন ম্যাডামের পক্ষে ওকালতি করলাম বলেও চিল্লাচিল্লি করেন এই নেতা।”

উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার ৫ বছরের সাজা শোনায় আদালত, সে মামলায় বর্তমানে বেগম জিয়া জেলে আছেন। আর তার জামিনের ব্যাপারে এবং তাকে মুক্ত করতে তারেক রহমানের যোগসাজসে ব্রিটিশ এই আইনজীবী কে নিয়োগ দেয় বিএনপি। আর এতেই দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর ব্যাপক চটেছেন দলটির সিনিয়র নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here