বিএনপিতে ঐক্যের অভাব, বৈঠক করেও সমোঝোতায় আসতে পারছে না নেতারা

0
2
দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিএনপিতে ভাঙানের সুর। দলের স্থায়ী কমিটির একজন সিনিয়র সদস্য নিজেদের এমন আশংকার কথা স্বীকার করেছেন। এমন পরিস্থিতিতে দলের ঐক্য ধরে রাখতে, নেতাদের সক্রিয় রাখতে ধারাবাহিক বৈঠকও করছে দলটি। তবে কোন সমঝোতায় আসতে পারছে না দলটির নেতারা।
বিএনপির এক সিনিয়র নেতা বলেন, তারেক রহমানের দলের দ্বায়িত্ব নেয়া নিয়েই নাখোশ হয়েছে অনেক নেতাই। তারা দলে একটা ভাল অবস্থানে থাকার পরও একদম নিস্ক্রিয় অবস্থায় দলের পদে আছেন। তারেক রহমান মাথায় সাজা নিয়ে দেশের বাইরে আয়েশি জীবন যাপন করছে আর এদিকে সিনিয়র নেতাদের দলে পুতুল বানিয়ে রাখছে বলেও খোভ ঝাড়েন এ নেতা। দলে মহাসচিব ও সিনিয়র যুগ্ম মহাসচিব এর দ্বন্দ নিয়েও কথা বলেন দলের স্থায়ী কমিটির এক নেতা। তিনি বলেন, দলের দুই সিনিয়র নেতাই মেতে আছেন দল পরিচালনার দ্বন্দে। অপরদিকে তারেক রহমানের আশির্বাদে একদম বাচ্চার বয়সি ছেলেরা নাজেহাল করছে সিন্যর নেতাদের এগুলা মেনে নেয়া যায় না। দরকার হলে দল ছেড়ে চলে যাবো, তবুও এমন অপমান মেনে নেয়া যায় না।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ হচ্ছেন একদম তারেকপন্থি, তিনি দলীয় চেয়ারপাসনের কারাগারে যাওয়ার ২৪ ঘন্টা সময়ও নেন নি তার মধ্যেই দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসনও ঘোষণা করে দিলেন। কি মতলবে? তিনি কি ম্যাডামের জেলে যাওয়ারই অপেক্ষায় ছিলেন? এমন প্রশ্ন করেন বিএনপির এক ভাইস চেয়ারপারসন।
উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক রহমানসহ অন্যান্যদের ১০ বছর করে কারাদন্ডের আদেশ দেয় আদালত। মূলত এই রায়ের পর থেকেই দলটি ভাঙ্গনের মুখে পড়ছে, দলে চলছে ঐক্যের অভাব। এই অবস্থায় দলটির ভবিষ্যৎ কি হবে তা সময় হলেই জানা যাবে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here