আসন্ন পৌরসভা নির্বাচনে বিএনপি অংশ নেবে – মওদুদ আহমদ

0
5

‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে শনিবার তিনি সাংবাদিকদের প্রশ্নে বলেন, “পৌরসভা নির্বাচনের বিষয়ে আমরা  সিদ্ধান্ত ইতিমধ্যে নিয়েছি”।

তিনি আরো বলেন, আমাদের নেত্রী যদি না  ফিরে আসেন তাহলে তার অনুমতি ছাড়াই এ বিষয়ে আমরা একটি বাস্তবমুখী সিদ্ধান্ত নেব।  খুব সম্ভবত আমরা নির্বাচনে যাব।”

লন্ডনে অবস্থানরত খালেদা জিয়া কবে ফিরবেন- জানতে চাইলে মওদুদ বলেন, “আমরা এখন আর তার চিন্তা করছি না- তিনি আসবেন কি না সেইটা একান্তই তার নিজস্ব ব্যাপার।”

দশম সংসদ নির্বাচন বর্জন করলেও স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি। সর্বশেষ এই বছর সিটি করপোরেশন নির্বাচনে দলটি অংশ নিলেও হার নিশ্চিত জেনে, কারচুপির অহেতুক অভিযোগ তুলে বর্জন করে।

তবে আইন সংশোধন হওয়ায় ডিসেম্বরে অনুষ্ঠেয় পৌর নির্বাচনের আঙ্গিক হবে ভিন্ন। বিএনপি অংশ নিলে তার দলের প্রার্থী দলীয় প্রতীক অর্থাৎ ধানের শীষ প্রতীক নিয়েই লড়বে।

মওদুদ বলেন, “গত চারটি সিটি করপোরেশন নির্বাচনে আমরা অংশ নিয়েছি। এরপর ঢাকার দুই সিটি নির্বাচনে অংশ নিয়েছি এবং সরকারের ব্যবহার দেখেছি। “

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া জাতীয় সংলাপের প্রস্তাব প্রত্যাখ্যান করে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনাও করেন দলটির স্থায়ী কমিটির এই সদস্য।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে বলেন “কে বিদেশে থাকল-না থাকল তাতে কিছু আসে যায় না। আমরা চেষ্টা করছি, বাংলাদেশের সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে নতুন নেতৃত্বে বিএনপিকে নতুনভাবে পুনরুদ্ধার  করতে। এ ব্যাপারে দলীয় ফোরামে কথা হয়েছে এবং সব কেন্দ্রীয় নেতারাই এ বিষয়ে ঐকমত পোষণ করেছে। “

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here