পবিত্র রোযা নিয়ে বিএনপির হাস্যরস

0
3
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদের মামলা এবং হয়রানি থেকে রেহাই পেতে গত সোমবার রোজা পালন করে বগুড়া জেলা বিএনপি।
কিন্তু সরেজমিনে আমরা যা দেখলাম তা নিতান্তই আমাদের মুসলিম উম্মাহর পবিত্র রোজাকে নিয়ে হাস্যরস ছাড়া আর কিছুই নয়। যারা রোজা রাখার আহবান জানিয়েছে তাদের অনেককেই গলির দোকানে চা-সিগারেট খেতে দেখা গেছে। পাশাপশি বিএনপির জেলা কমিটির অনেক নেতাকেই খাবার খেতে দেখা গেছে।
নাম প্রকাশ না করার শর্তে এক এলাকাবাসী জানান, রোযা রাখছেনা তেমন কেউই। অনেক বিএনপি নেতা আবার আয়োজন করে সকাল বেলা সেহেরী খেয়েছে। যারা সারাদিন নেশা করে তারা রোজা রাখলে কি রোজা হয় নাকি?
আরেক এলাকাবাসীর সাথে কথা বলে জানতে পারা যায় আরো ভয়ঙ্কর তথ্য। তিনি জানান, খালেদা জিয়ার রায় থেকে মুক্তি পেতে যারা রোজা রাখবে পরের কমিটিতে তাদের পদ দেয়া হবে। পদের লোভেই অনেকে রোজা রাখছে। অনেকে আবার রোজার নামে লুকিয়ে খাওয়া দাওয়াও করছে।
এই যদি হয় রোজা রাখার অবস্থা তা নিতান্তই আমাদের পবিত্র ধর্ম ইসলামকে অসম্মান করা, আমাদের পবিত্র রোজাকে খাটো করা। আর রোজা শেষে শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে ইফতারে অংশ নেন জেলা বিএনপির নেতাকর্মীরা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here