বিএনপি ছাড়ছেন নজরুল, হাফিজ; আসছে নতুন দল

0
7

বিএনপিতে আর থাকতে চাইছেন না বিএনপির দুই সিনিয়র নেতা নজরুল ইসলাম খান ও মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ। সূত্রমতে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় জেল হয়ে যাওয়ায় এবং তার অনুপস্থিতিতে দলের দ্বায়িত্ব সিনিয়র ভাইস চেয়ারম্যান লন্ডনে পলাতক তারেক রহমানের হাতে যাওয়ায় ক্ষুদ্ধ হয়ে দল ছাড়ছেন বিএনপির এই দুই শীর্ষ নেতা।

বিএনপি কেন্দ্রীয় সহ-সম্পাদক এবং নজরুল পন্থি এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, দলে গনতন্ত্র নেই, গঠনতন্ত্রও পরিবর্তন করে দলকে স্বেচ্ছাচারিতার পর্যায়ে নিয়ে গেছেন জিয়া পরিবার। তাই এই দলে আর কোন ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন না বলেই দল ছাড়ছেন নজরুল ইসলাম। বিএনপির অনেক নেতাই মনে করেন তারেক রহমানের সীমাহীন দূর্নীতি দলকে বিব্রত পরিস্থিতিতে ফেলে দিছে, ১০ বছরের সাজা মাথায় নিয়ে সেই তারেকই যদি দলের প্রধান হয় তাহলে তা মেনে নেয়া বিএনপির সিনিয়র নেতাদের কাছে কষ্টকর বলেও মন্তব্য করেন এই নেতা। এদিকে নজরুল ইসলাম এর সাথে এ বিষয়ে কথা বলতে চাইলে তিনি বলেন সময়ই সব বলে দিবে। তবে মেজর হাফিজ সরাসরি বলেছেন যে তিনি আর বিএনপির রাজনীতি তে জড়াবেন না। রাজনীতি করতে হলে নতুন দল গঠন করেই করবেন। তবে দলের নাম কি হবে কে বা কারা এই দলে যোগ দিবেন সে বিষয়ে মন্তব্য করতে রাজি হননি এই নেতা।

উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের জেল এবং সিনিয়র ভাইস চেয়ারপারসন তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছর করে সাজা দেয় আদালত। এই রায়ের পর থেকেই বিএনপিতে নানা কোন্দল মাথাচারা দিয়ে উঠেছে। শেষ পর্যন্ত বিএনপি ভেঙ্গে কতটি দল হবে সেটা জানা যাবে খুব শিঘ্রই।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here