তারেকের নির্দেশে নয়, দল চলবে মহাসচিবের কথায়ঃ মওদুদ

0
2

দলের চেয়ারপাসন খালেদা জিয়া জেলে থাকা অবস্থায় লন্ডনে পলাতক তারেক রহমানের নির্দেশে বিএনপি চলবে না বলে হুশিয়ারি দিয়েছেন ব্যারিস্টার মওদুদ আহমেদ। যেহেতু দলের চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারপারসন অনুপস্থিত নিয়ম অনুযায়ি দলের মহাসচিবই দল চালাবেন বলে মন্তব্য করেন খালেদার এ আইনজীবী ও সিনিয়র বিএনপি নেতা।

সূত্রমতে, বিএনপির ভবিষত শীর্ষ পদের মওদুদ নিজেও একজন দাবিদার। যেহেতু দলের চেয়ারপাসন দূর্নীতি মামলার রায় পেয়ে জেলে, এবং তারেক রহমান লন্ডনে পলাতক আছেন তাই এই ঝানু রাজনীতিবিদ ও কথায় কথায় চোখ পালটে ফেলা এই নেতা মওকা বুঝে নিজের আখের গুছিয়ে নিতে চাচ্ছেন। যদি বিএনপি তারেক কে বাদ দিয়ে বিএনপি নির্বাচনে যায় এবং ক্ষমতায় আসে তখন এই মওদুদই হবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী এমনই এক টোপ দিয়ে রেখেছে দলের মহাসচিব মীর্জা ফকরুল, তাই দলের মহাসচিব মির্জা ফকরুলের পক্ষেই অবস্থায় নিচ্ছেন এই নেতা এমন তথ্যই নিশ্চিত করেছি নির্ভরযোগ্য সূত্রটি।

উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলায় খালেদা জিয়ার রায় হলে দলের ভার অটোমেটিক চলে যায় তারেক রহমানের হাতে। কিন্তু তারেক রহমান কে দলের মহাসচিব সহ একাংশ মানতে রাজি নয়। দলের শীর্ষ পদ নিয়ে দ্বন্দ এখন প্রকাশ্য আকার ধারন করেছে। অনেকেই মনে করছেন খুব শিঘ্রই দলে দুই তিনটা ভাঙ্গনের কবলে পড়তে পারে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here