লণ্ডভণ্ড হয়ে গেছে বিএনপি, যে কোন সময় নতুন দল গঠনের ঘোষণা

0
6
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার অনুপস্থিতে দলের ভার যাচ্ছে তারেক জিয়ার কাধে। আর এই স্বিদ্ধান্ত মেনে নিতে পারছেন না দলের শীর্ষ সিনিয়র নেতারা। সূত্র জানায়, আজ সন্ধ্যা কিংবা কাল সকালের যেকোন সময় আসতে পারে নতুন দল গঠনের ঘোষনা।
বিএনপির এক সিনিয়র নেতার সাথে কথা বলে জানা যায়, দলে তারেকের হস্তক্ষেপ মেনে নেয়া যাচ্ছে না। বিএনপি কি তারেকের একার নাকি, আমরা রাস্তায় মার খাই জেল খাঁটি আর সে লন্ডনে বসে আয়েশি জীবন যাপন করবে। আমাদের হুকুমের গোলাম বানিয়ে রাখবে তা হতে দেয়া যায় না। অপেক্ষা করুন খুব দ্রুতই নতুন দল নিয়ে আসছি আমরা বলেও মন্তব্য করেন এই নেতা। একাধিক সূত্র নিশ্চিত করেছে যে, দলটির বর্তমান মহাসচিব মির্জা ফকরুলের সাথে রিজভির প্রকাশ্যে দ্বন্দ্ব চলে আসায় তিনিও আর দলে থাকতে চাইছেন না। অপর দিকে মওদুর আহমেদও চলে যেতে পারেন নাজমুল হুদার বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টে। এদিকে বিএনপির আর এক ভাইস চেয়ারম্যান মেজর হাফিজের নেতৃত্বে আসতে পারে নতুন দল, সে দলে অনেক নেতাকেই ভিড়াতে মরিয়া হয়ে উঠেছেন তিনি। বিএনপি এক বা একাধিক দলে পরিনত হতে পারে বলে সূত্রটি নিশ্চিত করেছে।
উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ মামলার রায়ে খালেদা জিয়ার ৫ বছরের জেল ও তারেকসহ অন্য আসামিদের ১০ বছরের জেল দেয় আদালত। এই রায়ের পরই মূলত দলের নেতাদের শীর্ষ পদে আসিন হওয়া নিয়ে দ্বন্দ্ব প্রকাশে আসে। এখন বিএনপি আসলে কত ভাবে বিভক্ত হবে তা সময়ই বলে দিবে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here