ফখরুলকে চায় খালেদা আর রিজভীকে তারেক ; খালেদা-তারেক দ্বন্ধ

0
1
খালেদার ৫ বছর জেল হওয়াতে বিএনপি এখন অনেকটাই নেতৃত্বশূন্য। খালেদা চায় বিএনপিতে তার একমাত্র বিশ্বস্ত হিসেবে পরিচিত ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দলের দায়িত্ব বুঝিয়ে দিতে। কিন্তু তারেক চায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই দায়িত্ব পালন করুক। এই নিয়ে গত রাতে খালেদা- তারেকের মাঝে দল নিয়ে আবারো উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে।
বিএনপির অন্য এক সিনিয়র নেতার কাছে এই ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, ফখরুল-রিজভীর মধ্যে দ্বন্ধ অনেক দিনের পুরোনো। তাদের দুই জন আবার একজন খালেদা ও অন্যজন তারেকপন্থী হিসেবে বিএনপির সর্ব মহলেই পরিচিত। তবে কে আসলে দল চালাবে তা দুই-তিন দিন না গেলে বুঝা মুশকিল।
তিনি আরো জানান, খালেদার রায়কে কেন্দ্র করে ফখরুল রিজভীর দ্বন্ধ এখন আরো চরমে। ফখরুল সাহেব যদি ১২টায় সংবাদ সম্মেলনের ঘোষণা দেয় তবে রিজভী সাহেব সংবাদ সম্মেলন ডাকেন ১১ টায়। গত কয়েক দিনের সম্মেলন দেখলেই আপনি বুঝবেন দুই জন আলাদাভাবে সংবাদ সম্মেলন করে। এই ব্যপারগুলো বিএনপিতে বিভক্তি আরো বাড়াচ্ছে।
খালেদার রায়ের পর নেতৃত্বশুন্য বিএনপি এখন কার উপর ভরসা করবে তা দেখার জন্যে আমাদের আরো বেশ কয়েকদিন অপেক্ষা করতে হবে। কে পাচ্ছে বিএনপির নতুন দায়িত্ব? ফখরুল না রিজভী?

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here