খাবারে বিষ মিশিয়ে বিএনপির রোহিঙ্গা হত্যার পরিকল্পনা ফাঁস!

0
3

সরকারকে বেকায়দায় ফেলতে খাবারে বিষ মিশিয়ে বিএনপি`র রোহিঙ্গা হত্যার পরিকল্পনা ভেস্তে দিয়েছে গোয়েন্দা বাহিনী।

গোয়েন্দা সূত্রে জানা যায়, বাংলাদেশে রোহিঙ্গাদের ঢলে বিএনপি আবারও মাঠে চাঙ্গা হয়ে উঠে। বাংলাদেশ সরকারকে একটি অমানবিক সরকার হিসাবে প্রচার করতে বিভিন্ন কর্মসূচী নেয় দলটি। বিভিন্ন দেশের দূতাবাসেও সরকারের বিরুদ্ধে নালিশ করে বিএনপি। কিন্তু এবার রোহিঙ্গাদের মানবিক আবেদনে সাড়া দেয় সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শন করতে কক্সবাজার গিয়ে রোহিঙ্গাদের মানবিক দৃষ্টিকোন থেকে সব ধরনের সাহায্য করার ঘোষণা দিলে পরিকল্পনা ভেস্তে যায় বিএনপি`র।

সর্বশেষ রোহিঙ্গা ইস্যুকে কাজে লাগাতে কক্সবাজারে ২০ থেকে ৩০ হাজার রোহিঙ্গা শরণার্থী হত্যার পরিকল্পনা করে দলটি। জানা যায় বিএনপি নেতাদের ফোনকল আড়ি পেতে গোয়েন্দারা এ পরিকল্পনার কথা জানতে পারলে কক্সবাজারে তাদের ত্রাণ বহরে বাঁধা দেয় প্রশাসন। রোহিঙ্গাদের জন্য নেয়া এসব ত্রাণ বোঝাই গাড়িতে অস্ত্র এবং খাবারে মেশানোর জন্য বিষ ছিলো বলে জানতে পারে গোয়েন্দা বাহিনী। এসব বিষ এবং ক্ষুদ্র আগ্নেয়াস্ত্র রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়ে সেখানে অবস্থিত রোহিঙ্গাদের মধ্যে বিএনপি`র এজেন্টদের দিয়ে সরকারের পাঠানো বা অন্য কোনো সংগঠনের পাঠানো ত্রানে বিষ মিশিয়ে ব্যাপক হত্যাযজ্ঞ এবং ক্ষুদ্র আগ্নেয়াস্ত্র দিয়ে বিশৃংখল পরিবেশ তৈরি করে কয়েকটি হত্যার পরিকল্পনা ছিলো দলটির।

কিন্তু গোয়েন্দা বাহিনী এ পরিকল্পনার কথা জানতে পেরে ত্রাণ বহরে বাঁধা দেয়। সরকারের বিরোধী পক্ষ হলেও বহির্বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তির প্রশ্ন জড়িত বলে সরকারও বিষয়টি প্রকাশ্যে নিয়ে না এসে বিএনপি`র ষড়যন্ত্রকারী নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য তৎপরতা শুরু করেছে। সরকারের উচ্চ মহল মনে করে রোহিঙ্গাদের নিয়ে যেহেতু সারা বিশ্ব এখন সচেতন তাই দেশের ভিতর রোহিঙ্গা হত্যার ষড়যন্ত্র হয়েছে এমন খবর আন্তর্জাতিক অঙ্গনে প্রচার হলে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here