পাহাড়িদের ঘরবাড়িতে আগুন দেওয়ার ঘটনায় জড়িত বিএনপি নেতারা

0
4

গত ২রা জুন রাঙ্গামাটির লংগদু উপজেলায় পাহাড়িদের বাড়িঘরে হামলা চালানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে গতকাল গ্রেফতার হয়েছে উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক এম এ হালিম ও সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদসহ ১৭ জন।

আগুন দেয়ার ঘটনায় বিএনপির নেতারা জড়িত বলে প্রথম থেকে দাবি করে আসছিলো স্থানীয় জনগন। গোপন তথ্যের ভিত্তিতে উপজেলা বিএনপির সাবেক সভাপতির বাড়ি থেকে গ্রেফতার করা হয় উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক এম এ হালিম ও সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ কে। নাম প্রকাশে অনিচ্ছুক এক তদন্ত কর্মকর্তা আমাদেরকে জানান, গত শুক্রবার সকালে লংগদুবাসীর ব্যানারে বের করা মিছিল থেকে পাহাড়িদের ঘরে আগুন দেয়া হয়। স্থানীয় কিছু প্রতক্ষ্যদর্শীর তথ্য অনুযায়ী আমরা বিএনপির এই দুই নেতাকে গ্রেফতার করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেছি।

উল্লেখ্য, গত ১লা জুন বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি থেকে উদ্ধার করা হয় লংগদু সদর ইউনিয়ন যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নের লাশ। পরদিন শুক্রবার সকালে লংগদুবাসীর ব্যানারে বের করা মিছিল থেকে পাহাড়িদের বাড়িঘরে হামলা চালিয়ে তিন টিলাপাড়াসহ কয়েকটি পাড়ায় পাহাড়িদের দুই শতাধিক ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here