আইএসের সাথে তারেকের যোগাযোগের তথ্য ফাঁস করলো বিএনপি নেতা

0
0

চট্টগ্রামের মিরসরাইয়ে ‘জঙ্গী আস্তানার’ সন্ধান ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার বাড়ির মালিক বিএনপি নেতা রিদওয়ানুল হককে জিজ্ঞাসাবাদের পর এই চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে বলে নিশ্চিত করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

সরকারকে চাপে ফেলতেই নাকি বিএনপির সব নেতা কর্মীদেরকে জঙ্গী কাজে জড়িত সকলকে সহায়তা করার নির্দেশ দিয়েছেন তারেক রহমান। এই বিএনপি নেতা রিদওয়ানুলকে তার বাসা ‘রিদওয়ান মঞ্জিলে’ জঙ্গীদের থাকতে দেয়ার ব্যাপারেও উপরমহল থেকে নির্দেশনা ছিলো বলে জানান তিনি।

জঙ্গীদের কীভবে সহায়তা করতেন বলে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি তাদের কাছ থেকে কোন বাড়ি ভাড়া নিতাম না। যেহেতু তাদের উপর পুলিশের নজরদারি ছিলো সেহেতু হামলায় ব্যবহৃত হাত বোমা, গ্রেনেড আমিই তাদের আস্তানায় নিয়ে আসতাম। মাঝে মাঝে জেলা বিএনপির অনেক নেতা তাদের সাথে দেখা করতে আসলে আমার বাসায় তাদের সাথে দেখা করিয়ে দিতাম।

তিনি আরো বলেন, তারেক রহমান নাকি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন যারা জঙ্গীদের সহায়তা করবেনা তাদেরকে পরবর্তীতে দলের কোন গুরুত্বপূর্ণ পদ দেয়া হবেনা। তাই দলের সব নেতা কর্মীই নাকি এখন মাঠের রাজনীতির চেয়ে জঙ্গী পুনর্বাসনেই বেশি ব্যস্ত।

জঙ্গী কাজে বিএনপির অর্থায়নের খবরও নিশ্চিত করেছে পুলিশ। এই নেতার কাছ থেকে আরো তথ্য পাওয়া যেতে পারে বলে ধারণা করছে পুলিশ। বাংলাদেশ টাইমসকে তারা জানান, বাড়ির মালিক রিদওয়ানুল হককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আবারো ১০ দিনের রিমান্ড আবেদন করছে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here