রাজনীতির মাঠে ফিরতে ভারতীয় আধ্যাত্মিক গুরুর দ্বারস্থ খালেদা!

0
2

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবার ভারতের আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবিশঙ্করের দ্বারস্থ হয়েছেন। পশ্চিম বঙ্গ থেকে প্রকাশিত দৈনিক যুগশঙ্খের তৃতীয় পৃষ্ঠায় এরকম খবর প্রকাশ হয়েছে। বিশ্বস্ত এক সূত্রের বরাত দিয়ে প্রকাশিত হয়েছে সংবাদটি।

তারা লিখেছে, ‘বাংলাদেশের রাজনীতির মূলস্রোতে ফিরতে গুরুর দ্বারস্থ হয়েছেন খালেদা। বর্তমানে বিএনপি দলটি বাংলাদেশের রাজনীতিতে তাদের গ্রহণযোগ্যতা হারিয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে আন্দোলনের নামে শতশত মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করায় রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে দলটি। শেষ জাতীয় সংসদ নির্বাচনে দলটি প্রতিদ্বন্দ্বিতা করেনি। যার ফলে বিএনপি বাংলাদেশের রাজনীতিতে বিরোধী দলের তকমাও হারিয়েছে।’

ভারতের প্রভাবশালী ধর্মগুরু শ্রী শ্রী রবিশঙ্কর ‘আর্ট অব লিভিং ফাউন্ডেশন’ এর মাধ্যমে বিশ্বব্যাপী শান্তি ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা করছেন। সারা দুনিয়ায় কয়েক লক্ষ অনুগামী রয়েছে তাঁর। শুধু তাই নয় বিভিন্ন কঠিন রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলা করার জঁন্য তার কাছ থেকে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রপ্রধানরা মতামত নিয়ে থাকেন। এরই ফলশ্রুতিতে বিএনপি নেত্রী খালেদা জিয়া সম্প্রতি ধর্মগুরু শ্রী শ্রী রবিশঙ্করের দারস্থ হয়েছেন।

বর্তমানে রাজনীতিতে কোণঠাসা দলটি দলের অভ্যন্তরীণ কোন্দলে যেমন জর্জরিত তেমনি জনগনের সাথেও বিএনপির কোন সম্পৃক্ততা নেই। মাঠ পর্যায়ের নেতাকর্মিরাও বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের উপর আস্থা রাখতে পারছে না। এমতাবস্থায় বিভিন্ন সময় ভারত বিরোধিতা করা মুমূর্ষু এই দলটি শ্রী শ্রী রবিশঙ্করের সাথে যোগাযোগ শুরু করেছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

খালেদা জিয়ার অনুমতিতেই বিএনপির দুই শীর্ষ নেতা তাঁর সঙ্গে দেখা করে আলোচনা করেছেন এবং বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপির অবস্থান তাঁরা জানিয়েছেন গুরু রবিশঙ্করকে। এর পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে তাঁরা যে সুসম্পর্ক গড়ে তুলতে চান খালেদা জিয়ার সেই বার্তাও তাঁরা জানিয়েছেন।

এদিকে এই ব্যাপারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগিরের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here