মানুষ আমাদেরকে দেখলে টিটকারি দেয় : গয়েশ্বর

0
2

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘মানুষ আমাদেরকে দেখলে টিটকারি দেয়। বিভিন্ন মন্তব্য করে, গালাগালি করে। তাদের ভাষায় আমাদের যা করা উচিৎ, তা হয়তো করছি না বা করতে পারছি না।’

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শনিবার বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, ‘আমাদের ত্রুটিগুলো কী, তা চিহ্নিত করা দরকার। এ ত্রুটিগুলো থেকে কীভাবে মুক্তি লাভ করা যায় সে ব্যাপারে একটা ব্যবস্থা নেওয়া দরকার।কিন্তু এই ব্যাপারে বিএনপির চেয়ারপার্সন কিছুই ভাবছে্না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, ‘আসলাম চৌধুরী মামলা খেয়ে জেলে গেছে, এজন্য সে নেতা হয়েছে, জয়েন্ট সেক্রেটারি হয়েছে। এমনও নেতা আছে একদিনের জন্য মিছিলে ছিল না, একদিনের জন্য জেলে যায়নি। একদিনের জন্যও পুলিশের পিটানি খায়নি। প্রমোশন একবার দুইবার না, একইসঙ্গে ট্রিপল প্রমোশন পর্যন্ত হয়েছে। আর এসব কিছু বিএনপিতেই সম্ভব।

তিনি আরোও বলেন, ‘কী দরকার ছিল নতুন নতুন নেতা আমদানি করার। নতুন নতুন নেতাকে যোগদান করানোর। এখন আমরা চাইলেও কোন আন্দোলন করতে পারিনা। শুধু শুধু সরকারকে দোষ দিয়ে আমরা আমাদের ব্যার্থতাকে আড়াল করতে চাচ্ছি।

এই সুধী সমাবেশে আসলাম চৌধুরী মুক্তি পরিষদের আহ্বায়ক জসিম উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়য়েদসহ দলটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here