বিএনপি ক্ষমতায় এলে ঢাকার নাম হবে জিয়া সিটি : দুদু

0
2

বিএনপি ক্ষমতায় আসলে আমাদের প্রথম কাজই হবে ঢাকার নাম পরিবর্তন করে ‘জিয়া সিটি’ রাখা বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। গত মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির মিটিংয়ে এই ব্যাপারে আলোচনা প্রায় চুড়ান্ত হয়ে গেছে।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ডেমোক্রেটিক মুভমেন্টের আয়োজনে ‘যড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বিএনপি তাদের নেতাকে বাঁচিয়ে রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে। খালেদা জিয়ার নামেও একটি জেলা শহরের নাম প্রস্তাবের পরিকল্পনা করা হয়েছে ওই মিটিংয়ে।

বেগম জিয়ার প্রসঙ্গ আসতেই গয়েশ্বর বলে উঠেন, তিনি হাওয়া ভবনে বসে এই দেশের মানুষের উন্নয়নের কথা ভেবেছেন। বিএনপি সরকারের যতো উন্নয়ন সব উনার পরিকল্পনাতেই হয়েছে। তাই তার নামে বিভিন্ন সেতু, ব্রীজ, শিক্ষা-প্রতিষ্ঠান করার কথা ভাবছে বিএনপি।

বিএনপির বড় বড় নেতাদের নামে দেশের বড় বড় জেলা শহরের নামকরণ করা হবে বলেও মন্তব্য করেছেন এই নেতা।

গণআদালতের বিচার সংক্রান্ত প্রধানমন্ত্রীর বক্তব্যকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীকে ধন্যবাদ তিনি এধরনের বক্তব্য দিয়েছেন। আমরাও চাই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিজয়ী দল ক্ষমতায় আসুক। জনগণই বিচার করবে কারা জনগণের পছন্দের দল।’

ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দিন আহম্মেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here