জঙ্গি অর্থায়নে তারেকের সংশ্লিষ্টতার প্রমাণ ব্রিটিশ গোয়েন্দাদের হাতে!

0
3
হিসাব বহির্ভূতভাবে সন্দেহজনক অতিরিক্ত লেনদেনের কারণে বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের ব্যাংক হিসাব স্থগিত করেছে ব্রিটিশ সরকার বেশ আগেই। এবার তারেক রহমানের ঘনিষ্ঠ একজনের ব্যাংক একাউন্ট থেকে সন্দেহজনক লেনদেনের তথ্য পেয়েছে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা “এসআইএস”। ধারনা করা হচ্ছে এই একাউন্টটি মূলত তারেক জিয়াই ব্যাবহার করেন।
 
সম্প্রতি ব্রিটিশ গোয়েন্দা সংস্থা লেনদেনের কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে। বাংলাদেশে গুলশান হামলার সাথে এই লেনদেনের সম্পর্ক রয়েছে বলে ধারনা করা হচ্ছে। গুলশান হামলার ঠিক একমাস আগে ঐ একাউন্ট থেকে পাকিস্তানের একটি ব্যাংক একাউন্টে বাংলাদেশী টাকায় প্রায় ৮০ লাখ টাকা পাঠানো হয়।
 
এদিকে গুলশান হামলার মূল হোতা তামিম চৌধুরীর একাউন্টের সাথে পাকিস্তানের ঐ ব্যাংক একাউন্টের একাধিকবার লেনদেনের তথ্য পেয়েছে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা “এসআইএস”। গত ২৭ আগস্ট নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় এক জঙ্গি আস্তানায় অভিযানে তামিম চৌধুরী নিহত।
 
ব্রিটিশ সরকার ন্যাটওয়েস্ট ব্যাংকে তারেক রহমানের একাউন্ট জব্দ করার পর থেকে তারেক তার ঘনিষ্ঠ ঐ ব্যাক্তিটির একাউন্ট ব্যাবহার করছিল বলে তদন্তে উঠে এসেছে। তবে তদন্তের স্বার্থে ঘনিষ্ঠ ব্যাক্তিটি কে সেটা প্রকাশ করেনি এসআইএস।
 
এই ব্যাপারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি সরাসরি এরিয়ে না গিয়ে আইনানুগ ব্যাবস্থার মাধ্যমেই এই সমস্যার মোকাবেলা করা হবে বলে জানিয়েছেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here