অভিযানে নিহত জঙ্গি তামিমের সাথে যোগাযোগ ছিল তারেকের!

0
2

নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার একটি জঙ্গি আস্তানায় ২৭ আগস্ট যৌথবাহিনীর অভিযানে নিহত গুলশান জঙ্গি হামলার মাস্টার মাইন্ড তামিম চৌধুরীর সঙ্গে তারেক রহমানের যোগাযোগ হত বলে জানা গেছে। কথিত আইএস এর বাংলাদেশ প্রধান ছিলেন তিনি। যদিও বাংলাদেশের গোয়েন্দা সংস্থাগুলোর দাবী, তামিম নিউ জেএমবি’র প্রধান ছিলেন।

 
তামিমের সঙ্গে বাংলাদেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব ও দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের ঘনিষ্ট সম্পর্ক ছিল। লন্ডনের জনপ্রিয় পত্রিকা ‘উইকলি ব্লিজ’র অনুসন্ধানী প্রতিবেদনে বিষয়টি উঠে এসেছে।
 
তারেক রহমানের সঙ্গে বাংলাদেশের কথিত শীর্ষ পর্যায়ের আইএস নেতা তামিম চৌধুরী ওরফে শেখ আবু ইব্রাহিম আল হানিফের বেশ ঘনিষ্ট সম্পর্ক ছিল। তারা দুজনেই ছদ্মনামে চিঠি চালাচালি করতেন বলে জানা গেছে। এ ব্যাপারে একটি চিঠি মধ্যপ্রাচ্য ভিত্তিক গোয়েন্দা সংস্থাটির হাতে রয়েছে বলেও জানা গেছে।
 
সম্প্রতি মধ্যপ্রাচ্যের একটি গোয়েন্দা সংস্থা তামিমকে পাঠানো তারেকের একটি চিঠি পায়। ওই গোয়েন্দা সংস্থার সূত্র ধরে লন্ডনের জনপ্রিয় সপ্তাহিক ট্যবলয়েড পত্রিকা ‘উইকলি ব্লিজড’ এ তথ্য প্রকাশ করেছে।
 
উইকলি ব্লিজড এর চলতি সংখ্যায় ‘তারেক-তামিম কানেকশন এক্সপোজড’ শিরোনামে ওই সংবাদে বলা হয়, ২০১২ সালে বিএনপির এক নেতার মাধ্যমে তারেকের সঙ্গে কানাডায় বসবাসরত তামিম চৌধুরীর পরিচয় হয়। এরপর তাদের মধ্যে বেশকয়েকবার সাক্ষাত হয় বলে জানিয়েছে গোয়েন্দা সংস্থাটি। মধ্যপ্রাচ্যভিত্তিক ওই গোয়েন্দা সংস্থাটি আরও জানায়, তামিম চৌধুরী কানাডা থেকে দেশে ফেরার সময় লন্ডনে যাত্রাবিরতি করেছিলেন বলে তাদের কাছে প্রমাণ রয়েছে।
 
এদিকে সিলেটে তামিমের নিহত হওয়ার খবরে তার পৈত্রিক বাড়ির এলাকা ‘কলঙ্কমুক্ত’ হয়েছে বলে মনে করছে তামিমের পরিবার। পরিবারের সদস্যরা তার মরদেহও গ্রহণ করবে না বলে জানিয়ে দিয়েছেন। তামিমের মৃত্যুর সংবাদে এলাকায় মিষ্টি বিতরণ করেছেন স্থানীয়রা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here