ইসরাইল-বিএনপির সম্পর্ক নিয়ে তারেক পন্থি ও ফকরুল পন্থি নেতারা মুখোমুখি!

0
5

বিএনপির সঙ্গে ইসরাইল মিলে সরকার উৎখাত এর ষড়যন্ত্র এর মুল পরিকল্পনাকারী হিসেবে নাম উঠে এসেছে তারেক রহমানের। এতে চটেছেন দলটির মহাসচিব মির্জা ফকরুল। ইসরাইলের সঙ্গে সম্পর্ক ফকরুল অস্বিকার করলেও তারেক পন্থি নেতারা মনে করেন তারেক রহমান সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন।

সরকার উত্খাতের চক্রান্তে অনেকদূর এগিয়েছিলেন কিন্তু হঠাৎ করেই সব ষড়যন্ত্র ফাঁস করে দিল ইত্তেফাক। বৈঠকগুলো হয়েছিল দেশের বাইরে বসেই। ফলে অনেকটা বেকায়দায় পড়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী। ইসরাইলের সহযোগিতা নিয়ে সরকারকে ফেলে দেয়ার সব পরিকল্পনাই চূড়ান্ত করেছিলেন। কিন্তু তার আগেই বিষয়টি ফাঁস হয়ে গেছে। অনুসন্ধানে প্রাপ্ত ছবি, ভিডিওসহ তথ্য প্রমাণ এখন আর অস্বীকার করতে পারছেন না কেউই। বিএনপি নেতারাই বলছেন, ইসরাইলের সঙ্গে যুক্ত হয়ে সরকার উত্খাতের চক্রান্তের কারণেই সহ-সম্পাদক থেকে এক লাফে ত্যাগী নেতাদের পেছনে ফেলে দলের যুগ্ম মহাসচিব হয়েছেন আসলাম। সাথে তো রাজপুত্তুরের(তারেক) আশির্বাদ ছিলো।

সরকার ষড়যন্ত্রে তারেকের পরিকল্পনা অনেক আগে থেকেই ছিলো, তাতে নতুন করে যোগ হয়েছে ইসরাইলের নাম। এতে চটেছেন দলটির মহাসচিব মির্জা ফকরুল। আজ এক প্রেস ব্রিফ্রিং এ তিনি বলেন, ইসরাইলের সঙ্গে বিএনপির কোন সম্পর্ক নেই। অথচ তার দলীয় যুগ্ম-মহাসচিবের ছবি ঘুড়ে বেরাচ্ছে পেপার পত্রিকা ও সোসাল মিডীয়ায়। একদিকে ফকরুল অস্বিকার করছে ওপর দিকে তারেক পন্থি এই যুগ্ম-মহাসচিব আসলাম চৌধূরি স্বীকার করে বসেছেন যে তিনি একাধিক বার ইসরাইল এর প্রভাবশালী নেতা মেন্দি আল সাফাদি সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ বিষয়ে স্থায়ি কমিটির এক সদস্য বলেন তারেক রহমান বিএনপি কে একদম ধংশের দ্বাড়প্রান্তে এনে ছেড়েছে। জনগনের আমাদের উপর থেকে আস্থা তুলে নিয়েছে। ইসরাইল ইস্যু নিয়ে এক দিকে বিপাকে বিএনপি অন্য দিকে মুখোমুখি অবস্থানে তারেক পন্থি ও ফকরুল পন্থি নেতারা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here