লন্ডনে তারেক-বার্গম্যান বৈঠক : রফা ৫০ হাজার পাউন্ডে

0
2

বাংলাদেশ টাইমস রিপোর্ট: বাংলাদেশে বিএনপি চেয়ারপার্সনের ব্যক্তিগত উপদেষ্টা শফিক রেহমানকে গ্রেফতারের পর ড. কামাল হোসেনের মেয়ে ব্যারিস্টার সারা হোসেনের স্বামী সাংবাদিক ডেভিড বার্গম্যনের সাথে লন্ডনে বৈঠক ও বৈঠক শেষে আর্থিক লেনদেন করেছেন তারেক রহমান।

১৯ এপ্রিল মঙ্গলবার দুপুরে সেন্ট্রাল লন্ডনে একটি অভিজাত রেস্টুরেন্টে বৈঠক করে তারা । বৈঠকের মধ্যস্থতাকারী ছিলেন ব্যারিষ্টার সারা হোসেনের ঘনিষ্ট বান্ধবী এল অদ্যক্ষরের একজন মহিলা। বৈঠকে আরো উপস্থিত ছিলেন তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা  ব্যারিস্টার এম এ সায়েম।

গোপন সূত্রে জানা যায়, শফিক রেহমানকে গ্রেফতারের ঘটনাটিকে বিশ্ব মিডিয়াতে বাংলাদেশ সরকারের নেতিবাচক ভূমিকা হিসেবে তুলে ধরা হয় সে লক্ষ্যে এই চুক্তি হয়েছে। এতে প্রাথমিকভাবে ৫০ হাজার পাউন্ডের একটি মৌখিক চুক্তি হয়েছে। ব্যারিস্টার সায়েমের সলিসিটর ফার্মের একজন আইনজীবি পুরো বৈঠকের বিষয়টি তুলে ধরেন।

উল্লেখ্য, এর আগেও এই  ব্রিটিশ নাগরিক (ডেভিড বার্গম্যান) আদালত অবমাননার দায়ে বাংলাদেশে একবার সাজা পেয়েছিলেন। এছাড়া মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য বেশ সমালোচিতও হয়েছিলেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here