ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামায়াতের প্রার্থীকে সমর্থন!! বিএনপিতে হতাশা!

0
3

সদ্য সমাপ্ত বিএনপির কাউন্সিলকে উপলক্ষ করে বিএনপির নেতাকর্মীরা বেশ চাঙ্গা হয়ে উঠলেও চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চরম হতাশা।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে মনোনয়নপত্রও জমা দিয়েছিলেন বিএনপির ইউনিয়ন পর্যায়ের প্রার্থীরা।

কিন্তু শেষ পর্যন্ত ১৯-দলীয় জোটনেতাদের সিদ্ধান্ত মেনে নিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হয়েছে বিএনপির অনেক প্রার্থীকে।

বিএনপি সূত্র জানায়, সব উপজেলাতেই বর্তমানে জামায়াতের তুলনায় বিএনপির অবস্থানও যথেষ্ট ভালো। এর পরও নির্বাচনে অংশ নিতে না পারায় বিএনপির নেতা-কর্মীরা ক্ষুব্ধ।

সূত্র জানায়, জোটের সমর্থন পাওয়ার পর জামায়াতের নেতা-কর্মীরা বিএনপিকে এড়িয়ে চলছে। তাঁরা কেউই বিএনপির নেতাদের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ রক্ষা করছেন না।

বিএনপির একজন জ্যেষ্ঠ নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘গত পাঁচ বছরে কোনো আন্দোলন-সংগ্রামে এ উপজেলায় যাদের ছায়া পর্যন্ত দেখা যায়নি, তারাই শেষ পর্যন্ত জোটের সমর্থন পেয়ে উপজেলা নির্বাচনে প্রার্থী হয়েছে।’

কয়রা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শেখ আবদুল রশিদ এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি বলেন, ‘দলীয় প্রার্থী হিসেবে স্থানীয় সব নেতা-কর্মী আমার পক্ষে কাজ করে যাচ্ছে। তবে চেয়ারম্যান পদে জামায়াতের প্রার্থীর পক্ষে কাজ করতে দলের অনেক নেতা-কর্মীর মধ্যে উদাসীনতা লক্ষ করা যাচ্ছে।”

এই ব্যাপারে বাংলাদেশ টাইমসের পক্ষ থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার নাম্বারটি বন্ধ ছিল।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here