ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে জামায়াত-বিএনপির দন্দ্ব চরমে!

0
2

প্রথম দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর সামান্য শতাংশ ভোট পাওয়ায় তা নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে ২০ দলীয় জোটের মূল দুই শরিক দল বিএনপি-জামায়েত এর মাঝে।

গত ২২ শে মার্চ অনুষ্ঠিত হলো প্রথম দফার ইউনিয়ন পরিষদ নির্বাচন। ৭১৭টি ইউনিয়ন নির্বাচনে প্রায় ৭০টার মত ইউনিয়ন বিভিন্ন ঝামেলায় স্থগিত রয়েছে। বাকি ইউনিয়নে চরম আকারে ভরাডুবিতে অসন্তোষ দেখা দিয়েছে ২০ দলীয় জোটের মূল দুই শরিক দলের মধ্যে।

নির্বাচন নিয়ে এখন চরম দন্দ্ব দেখা দিয়েছে এই দুই দলের মাঝে। যেখানে কথিত জামায়াতের প্রার্থী ছিলো সেখানে বিএনপির প্রার্থীও ছিল। কিংবা ছিল বিএনপির বিদ্রোহী প্রার্থী। নির্বাচনে জামায়েত বিএনপির মাধ্যমে কোন সুবিধা নিতে না পারায় ক্ষোভ দেখিয়েছেন জামায়েতের নেতারা।

অপর দিকে জামায়েতে ইসলামি বাংলাদেশের সাবেক আমির নিজামির ফাসির রায় বহাল, মূল অর্থ দাতা মীর কাশেম আলীর ফাসির রায়ের পর বিএনপি থেকে কোন আন্দোলনের ডাক না দেয়াতে ক্ষুদ্ধ হয়ে উঠেছে দলটি।

নির্বাচন নিয়ে এই প্রথম মুখ খুললেন সাবেক জামায়াতে ইসলামি বাংলাদেশের এক সূরা সদস্য। তিনি বলেন, তাদের(বিএনপি) উপর ভরসা করে বার বার ঠকেছি আমরা। আমাদের নীতি-নির্ধারকরা খুব শিঘ্রই হয়ত এ নিয়ে বৈঠকে বসবে বিএনপির সাথে। জোটে থাকবেন কিনা এমন প্রশ্ন ছুড়ে দিলে তিনি বলেন, জোটে থাকবো কি না সে ব্যাপারে এখনও কিছু বলতে চাই না। তবে দল থেকে এ ব্যাপারে কোন স্বিদ্ধান্ত আসতে পারে বলে ইঙ্গিত করেছেন এ নেতা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here