বিএনপি’র মহাসচিব নির্ধারন নিয়ে খালেদা তারেকের উত্তপ্ত বাক্য বিনিময়!

1
1

বিএনপি’র পরবর্তি মহাসচিব কে হবেন তা নিয়ে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার জেষ্ঠ পুত্র সদ্য সাবেক সিনিয়র যুগ্ম মহাসচিব তারেক রহমানের সাথে টেলিফোনে বাক বিতন্ডা হয়েছে।

গত ১৯শে মার্চ অনুষ্ঠিত হয়ে গেল বিএনপি’র কাউন্সিল। কাউন্সিল থেকে কমিটির ব্যাপারে কোন দিক নির্দেশনা কিংবা মহাসচিব না নির্ধারন করেই শেষ হয়েছে। কে হচ্ছে পরবর্তি মহাসচিব তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। ঠিক সে সময় এমন খবরে মুষড়ে পড়েছেন দলের অনেক সিনিয়র নেতা।

দলটির সাবেক এক যুগ্ম মহাসচিব নাম প্রকাশ না করার শর্তে কথা বলেছেন বাংলাদেশ টাইমসের রিপোর্টা‌রের সাথে। তিনি বলেন, তারেক রহমান তার স্ত্রীর মাধ্যমে তার মাকে প্রস্তাব দেন পছন্দের মহাসচিব নির্ধারন করতে। এদিকে বেগম জিয়া তার জেষ্ঠ পুত্রর প্রস্তাব করা নেতাকে মেনে নিতে আপত্তি জানান। গতকাল গভীর রাতে টেলিফোনে মা ছেলের এ নিয়ে তুমুল বাক বিতন্ডা হয়েছে বলে জানান সাবেক কেন্দ্রীয় এ নেতা।

তিনি আরো জানান, দলের দুঃসময়ে হাল ধরা নেতাদের বাদ দিয়ে এমন কিছু নাম প্রস্তাব করেছেন তারেক রহমান যা দলের ক্ষতি ছাড়া কোন কাজে আসবেনা। তার সাথে বিস্তারিত ভাবে কথা বলতে চাইলে তিনি অপারগতা প্রকাশ করেন। তবে তিনি এতটুকু জানান, তারেক রহমানের পছন্দ হচ্ছে হান্নান শাহ, ওদিকে বেগম জিয়ার পছন্দ ফকরুল ইসলাম আলমগীর কিংবা নজরুল ইসলাম খান। গত রাতে অনেকখন কথা বলেও ছেলেকে বুঝাতে পারেননি দলটির চেয়ারপারসন। এক পর্যায়ে মায়ের সাথে উচু গলায় কথা বলতে থাকেন তারেক রহমান, তিনিও ছেলের সাথে উচ্চ স্বরে কথা বলেন।

পরবর্তি মহাসচিব কে হচ্ছেন তা নিয়ে থেকে গেল ধোয়াশা।

comments

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here