ছাত্রদলের সহস্রাধিক নেতাকর্মী খালেদার কাছে পদত্যাগপত্র জমা দিল!

0
3

ছাত্রদলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সহস্রাধিক নেতাকর্মী বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে গিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছে। তারা বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট নির্ভরযোগ্য একাধিক সূত্র। 

যারা পদত্যাগপত্র জমা দিয়েছে তাদের মধ্যে কেন্দ্রীয় কমিটি,মহানগর কমিটি এবং বিশ্ববিদ্যালয়ের নেতারা রয়েছে।

একাধিক সূত্র জানায়, কমিটি গঠনে অনিয়ম, অর্থ কেলেংকারির প্রতিবাদে ছাত্রদলের নেতারা বেগম জিয়ার কাছে পদত্যাগপত্র দেয়। সদ্যঘোষিত কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিসহ ইউনিট কমিটি গঠনের ক্ষেত্রে দলীয় কাজের মূল্যায়ন না করে অর্থ বাণিজ্যের মাধ্যমে পদায়ন করা হয়েছে। এমন দেখা গেছে, শিবিরের নেতারও স্থান হয়েছে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে। আর এতেই ক্ষুব্ধ হয়েছে দলের জন্য নিবেদিত নেতাকর্মিরা। ত্যাগী নেতাদের যে অংশটির স্থান হয়েছে এসব কমিটিতে, তারাও কমিটির বিরুদ্ধে অবস্থান  নিয়েছে। নতুন কমিটিতে স্থান পাওয়া শতাধিক নেতাও কমিটির সাথে কাজ করতে লজ্জ্বাবোধ করছেন বলে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে পদত্যাগ করার সিদ্ধান্ত নেয়া এক নেতা বলেন, টাকার বিনিময়ে যারা কমিটিতে স্থান পেয়েছেন, তাদের সাথে একই প্লাটফর্মে কাজ করতে আমাদের লজ্জ্বা লাগছে। আর তাছাড়া আমাদের যোগ্য সহযোদ্ধাদের বাদ দিয়ে টাকার বিনিময়ে শিবিরের অনেক নেতাকর্মীকে কমিটিতে ঢুকানো হয়েছে। আমরা এই কমিটিতে আছি এটি কারও কাছে বলতে সংকোচ লাগে। তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

তারা আরও বলেন, আমরা কেন্দ্রীয় সংসদ, মহানগরসহ বিশ্ববিদ্যালয়,থানা ও কলেজ কমিটির শতাধিক নেতা এবং সহস্রাধিক কর্মী একসাথে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। এরপর প্রয়োজনে আমাদের সঙ্গে একাত্মতা পোষণকারী আরও দুই শতাধিক নেতা পদত্যাগ করবে। আর তাতেও সমাধান না হলে আমরা মাঠেই এ অনিয়মের ফয়সালা করবো। আর তা হবে ভয়াবহ প্রতিরোধ। এটি একটি সিন্ডিকেটের বিরুদ্ধে আমাদের আন্দোলন,যে সিন্ডিকেটের কারণে বিএনপি কোনো আন্দোলনে সফলতা পাচ্ছে না।

পদত্যাগের সিদ্ধান্ত নেয়া ছাত্রদলের কয়েকজন নেতা জানান, ধর্ষক, শিবির, ঠিকাদার, ব্যবসায়ীদের ছাত্রদলের কমিটিতে বাণিজ্যের মাধ্যমে পদায়ন করা হয়েছে। অচিরেই বিএনপির কেন্দ্রীয় নেতৃত্বে পরিবর্তন দরকার। নাহলে বিএনপি আর কখনো মাথা তুলে দাড়াতে পারবে না।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here