ছাত্রদলের কেন্দ্রীয় কার্যালয় পুড়ল তাদেরই মজুদ করা পেট্রোল বোমায়!

0
3

সদ্য ঘোষিত ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে পদ না পাওয়া নেতাকর্মীরা রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর ও আগুন দিয়েছে। সোমবার বেলা সাড়ে তিনটার দিকে এই হামলা এবং ভাংচুরের ঘটনা ঘটে।

এসময় দমকলকর্মীরা সেখানে পৌছানোর আগেই ভবনের চতুর্থ তলায় থাকা ছাত্রদলের কার্যালয় পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়। পাশাপাশি পাশের যুবদল কার্যালয়ও আংশিক পোড়ে বলে জানান আগুন নেভাতে যাওয়া দমকলকর্মীরা।

এত অল্প সময়ের মধ্যে পুরো কার্যালয় ভস্মীভূত হয়ে যাওয়ার পেছনে সেখানে আগে থেকেই সংরক্ষণে থাকা পেট্রোল বোমাই মূল কারণ বলে জানা গেছে। ছাত্রদলের ঐ কার্যালয়ে বিপুল পরিমাণ পেট্রোল বোমা মজুদ করা ছিল। যেকারণে আগুন লাগার সঙ্গে সঙ্গে তা দ্রুত চারিদিকে ছড়িয়ে পরে। আগুনের ভয়াবহতা এতই বেশী ছিল যে, পুরো কার্যালয়ে দৃশ্যত আর কিছুই অবশিষ্ট নেই। পরে দমকলকর্মীদের দক্ষতায় ভবনের অন্যান্য তলায় আগুন ছড়িয়ে পরা থেকে রক্ষা পায় এবং আগুন নিয়ন্ত্রনে আসে।

এদিকে বিক্ষুব্দ নেতাকর্মীরা কার্যালয়ের সামনে ৪টি মোটরসাইকেলেও আগুন দিয়েছে। এ ছাড়াও তারা কার্যলয়ের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে।

প্রসঙ্গত, প্রায় ১৬ মাস পর গতকাল রবিবার জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন সাংগঠনিক নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এর আগে,২০১৪ সালের ১৪ অক্টোবর রাজীব আহসানকে সভাপতি ও মো. আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে ১৫৩ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন তিনি।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here