ছাত্রদলের নতুন কমিটিতে খালেদার গুম নাটক ফাঁস!

0
5

বিভিন্ন সময়ে গুম হওয়া ৮ জন জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটিতে স্থান পেয়েছেন। গতকাল শনিবার গভীর রাতে নতুন কমিটি অনুমোদন দেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

গুম হয়েও ঢাকার সবুজবাগ এলাকার ছাত্রদলের নেতৃত্বে পেয়েছেন মাহাবুব হাসান সুজন, সূত্রাপুরের সেলিম রেজা পিন্টু, ঢাকা মহানগর পশ্চিমে মফিজুল ইসলাম রাশেদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আসাদুজ্জামান, মাজহারুল ইসলামন  ও মো. আল আমিন রয়েছেন। এছাড়াও সরকারি তেজগাও কলেজ শাখার সভাপতি আমিনুল ইসলাম জাকির ও সহ-সভাপতি তরিকুল ইসলাম ঝন্টু।

বিভিন্ন সময় বিএনপি এদেরকে সরকার গুম করে হত্যা করেছে বলে অভিযোগ জানিয়েছিল। এসব নেতাদের খুজে বের করার দাবিতে বিভিন্ন কর্মসূচিও দেওয়া হয়েছে দলটির পক্ষ থেকে।

এদিকে বিএনপি ২০১২ সালে ছাত্রদল নেতা ইফতেখার আহমেদ দিনার কে গুম করা হয়েছে বলে অভিযোগ জানিয়ে আসলেও নতুন কমিটিতে তার নাম রয়েছে। ইফতেখার আহমেদ দিনারের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে আইডিটি সচল রয়েছে সেখানে এখনও দিনার নিখোজ বলে দাবী করা হচ্ছে। অথচ ছাত্রদলের বিভিন্ন কর্মসূচিতে দিনার নিয়মিতই উপস্থিত থাকেন বলে একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়ে ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটওয়ারীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “অনেকে নিজে থেকেই আত্মগোপনে ছিল। সবার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়েছিল। তাই কিছুটা ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। কমিটির আগে ফিরে আসায় আমরা অনেক খুশি।”

পরে বাংলাদেশ টাইমস’র প্রতিনিধি গুম হওয়ার অভিযোগে বিএনপির পক্ষ থেকে সেসময় হরতাল পালন করা হয়েছিল প্রসঙ্গে কথা বলতে চাইলে দফতর সম্পাদক আবদুস সাত্তার আর কথা বলতে রাজি হননি।

গঠনতন্ত্র অনুয়ায়ী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ১৫১ সদস্য বিশিষ্ট হওয়ার কথা। কিন্তু পূর্ণাঙ্গ কমিটিতে ৭৩৬ সদস্য কমিটি ঘোষণা করা হয়েছে। মূলত দীর্ঘদিন ধরে ফুঁসতে থাকা নেতাকর্মীদের শান্ত করতেই এই বিশাল কমিটি ঘোষণা করা হয়েছে বলে বিএনপির একাধিক সিনিয়র নেতার কাছ থেকে জানা গেছে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here