বাংলাদেশকে নিয়ে বিদেশী মোড়লদের ভয়ঙ্কর পরিকল্পনা: ব্যর্থ বিএনপির সাথে মাঠে নামানো হচ্ছে জামাতকেও

0
180
বাংলাদেশ

এতোদিন বিএনপিকে দিয়ে বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্র সফল না হওয়ায়, এবার সরাসরি সন্ত্রাসী সংগঠন জামায়াতকে মাঠে নামাচ্ছে আমেরিকা। বিশ্ব রাজনীতিতে একচেটিয়া আধিপাত্য ধরে রাখতে এশিয়া মহাদেশকে বাগে রাখার কৌশলের অংশ হিসেবে শেখ হাসিনাকে চাপে রেখে নিজেদের স্বার্থ হাসিলের জন্য এই নীলনকশা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এর আগে, সিরিয়া-আফগানিস্তান-ইরাকেও তারা জঙ্গিবাদীদের মদত দিয়ে দেশগুলোকে ধ্বংস করে দিয়েছে। এবার তাদের নজর পড়েছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ অঞ্চল বাংলাদেশের দিকে।

[বাংলাদেশকে নিয়ে বিদেশী মোড়লদের ভয়ঙ্কর পরিকল্পনা: ব্যর্থ বিএনপির সাথে মাঠে নামানো হচ্ছে জামাতকেও]

যুক্তরাষ্ট্রকে সামরিক ঘাঁটি স্থাপন করতে দিতে রাজি না হওয়ায় এবং আমেরিকার দাসত্ব না করে চীন-রাশিয়ার সঙ্গে বাণিজ্য ও কূটনৈতিক সম্পর্ক সুসংহত করায় শেখ হাসিনার ওপর ক্ষুব্ধ হয়েছে আমেরিকা। গত বছরের ১০ ডিসেম্বর মানবাধিকার দিবসকে কেন্দ্র করে বিএনপিকে সামনে রেখে বাংলাদেশে সরকার বদলের আমেরিকার পরিকল্পনা ব্যর্থ হয়ে যায়। কিন্তু বিএনপির সাংগঠনিক দূর্বলতার কারণে তাদের এই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। এরপর থেকে জামায়াতকে মাঠে নামানোর ছক আছে তারা।

[বাংলাদেশকে নিয়ে বিদেশী মোড়লদের ভয়ঙ্কর পরিকল্পনা: ব্যর্থ বিএনপির সাথে মাঠে নামানো হচ্ছে জামাতকেও]

এর অংশ হিসেবে, একসময় মার্কিন কংগ্রেসে সন্ত্রাসী দল হিসেবে আখ্যায়িত জামাতকেই এখন আবার মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার প্রতিবেদনে বৃহত্তম ইসলামিক রাজনৈতিক দল বলে অভিহিত করা হচ্ছে। এমনকি জামায়াতকে নাশকতা চালানোর জন্য মাঠ ছেড়ে দিতে বাংলাদেশ সরকারের ওপর চাপ সৃষ্টির চেষ্টাও করছে তারা। বাংলাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর বাধার কারণে জামায়াত নেতারা তাদের কার্যক্রম চালাতে পারছে না বলে দাবি করেছে বিতর্কিত সেই মার্কিন প্রতিবেদনটি। তবে নাশকতার কারণে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতের পক্ষে এভাবে প্রতিবেদন প্রকাশের জন্য মার্কিন স্টেট ডিপার্টমেন্টের নিন্দা করেছেন অধিকার কর্মীরা।

আরও পড়ুনঃ

তারেককে প্রতিষ্ঠিত করতে গিয়েই জনবিচ্ছিন্ন হয়েছে বিএনপি

ঢাকার আমেরিকান এমব্যাসি কি ডানপন্থী জঙ্গিদের আশ্রয়স্থল হয়ে উঠলো?

আমেরিকার দখলদারিত্ব বাস্তবায়নে কাজ করছে বিএনপি ও তারেক জিয়া, মাঠে সহিংসতা ছড়াতে নামবে জামায়াত

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here