বিএনপি আমলে নিজেদের জীবন বাঁচানোর জন্য রাজপথে নেমেছে সাধারণ মানুষ

0
917
বিএনপি

২০০১-২০০৬ সালে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা ছিল সীমিত আয়ের সাধারণ মানুষ। দেশের উত্তর অঞ্চলে দেখা দিয়েছিল মঙ্গা। এমন একটা মজার ব্যপার ছিল ঐ সময়ের সরকারের অনেক মন্ত্রী, সাংসদ জানতেন না মঙ্গা কি জিনিস। বিএনপি সরকারের আমলে সার সরবরাহে সংকট সৃষ্টি করে সমাধানের বিপরীতে কৃষকের বুকে গুলি চালিয়ে কৃষকের প্রাণ কেড়ে নিয়েছিল।বিএনপি সরকারের আমলে অসংখ্যবার রাজপথে নেমেছে দেশের সাধারন মানুষ।

 

বিদ্যুতের দাবিতে রাস্তায় নেমে পুলিশের গুলিতে জীবনও দিতে হয়েছে তাদের। রাজধানীর শনির আখড়ায় বিদ্যুৎ ও পানির দাবিতে রাস্তায় নেমে আসা সাধারন মানুষের ধাওয়া খেয়ে পালিয়ে বাঁচতে হয়েছে প্রতিশ্রুতি পুরনে ব্যর্থ স্থানীয় সাংসদ সালাহ উদ্দিন আহমেদকে। রমজান মাসে দেশের বিভিন্ন স্থানেই বিদ্যুতের দাবিতে রাস্তায় নেমে ভাংচুর করেছে বিক্ষুব্ধ মানুষ।

জীবনযাত্রার সঙ্গে তাল মেলাতে না পেরে রাস্তায় নেমেছিল দেশের সবচেয়ে বেশী রপ্তানি আয়কারী তৈরি পোশাক কারখানার শ্রমিকেরা। এমনকি নিজের থাকার জায়গাটুকু রক্ষা করতে ফুলবাড়ীতে বিতর্কিত এশিয়া এনার্জির বিরুদ্ধে আন্দোলনে নেমে পুলিশের গুলিতে জীবন দিয়েছিল সাধারণ মানুষ।বাজার নিয়ন্ত্রণের ব্যর্থতায় চারদলীয় জোট সরকারের দুই বাণিজ্যমন্ত্রী ও এক উপদেষ্টা বদল হয়েছিল। তারপরও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি।বিএনপি

বর্তমান সরকারের আমলে যুগোপযোগী বিভিন্ন পদক্ষেপের কারণে দেশ থেকে দূর হয়েছে ক্ষুধা-দারিদ্র্য-বেকারত্ব। শিক্ষা, কৃষি, শিল্প, ভৌত অবকাঠামো নির্মাণ, নারীর ক্ষমতায়ন, সামাজিক নিরাপত্তা, স্বাধীন বিচার ব্যবস্থা প্রতিষ্ঠাসহ দেশের প্রতিটি সেক্টরে হয়েছে অভূতপূর্ব উন্নয়ন।বর্তমানে বেশিরভাগ উপজেলায় শতভাগ বিদ্যুৎ সংযোগের আওতায়।দেশের ৯৫ শতাংশ জনগণ এখন বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে।

করোনাভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষকে রক্ষা, কর্মসংস্থান সৃষ্টি এবং পর্যটন খাতের কর্মচারীদের বেতন-ভাতা দিতে,শ্রমিক দের বেতন দিতে,কৃষক,সংবাদিক,গার্মেন্টস শ্রমিক,দিনমজুর,পরিবহণ শ্রমিক,অতিদরিদ্র মানুষ,ক্ষুদ্র ও কুটির শিল্প খাতে দরিদ্র কৃষক, বিদেশফেরত প্রবাসী শ্রমিক, সকল খাতের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোট ২৮টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছিলেন। এর মোট আর্থিক মূল্য এক লাখ ৩১ হাজার ৬৪১ কোটি টাকা।আওয়ামী লীগ সরকারের আমলে প্রতিটা সেক্টরে উন্নয়ন এর ছোয়াঁ লেগেছে। তাই সাধারণ জনগণ তাদের মূল্যবান ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে দেশের জন্য কাজ করার বার বার সুযোগ করে দিচ্ছে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here