কে এই আসিফ আদনান! কি তার পরিচয়?

0
82

আসিফ আদনান,এই নাম অনেকেই শুনে থাকবেন। ধর্মভিত্তিক লেখালেখির জন্য অনেকে চিনে থাকেন,অবশ্য তিনি মাঝে মধ্যে রাজনৈতিক উস্কানি দিয়ে থাকেন। সম্প্রতি নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে মামুনুল হকের নারী কেলেঙ্কারিতে ধরা পড়ার পর আসিফ আদনানের টাইমলাইন থেকেই উস্কানি দেয়া হয়েছিল বিভিন্ন ব্যাক্তির ঘরবাড়ি এবং রাষ্ট্রীয় সম্পদ গুড়িয়ে দেয়ার। আমরা অনেকে জানিনা এই আসিফ আদনানের আসল পরচিয় কি? আসুন জেনে নেই।

২০১৪ সালে আসিফ আদনানকে গ্রেপ্তার করা হয় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম এবং হরকাতুল জিহাদের সাথে সম্পৃক্ত থাকার কারণে। আসিফ আদনান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পড়াশুনা করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ে। অথচ আসিফের বাবা একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। আসিফ আদনানদের উদ্দেশ্য ছিল জেএমবি ও আনসারুল্লাহ বাংলাটিমসহ বিভিন্ন জঙ্গি সংগঠনকে শক্তিশালী করে আল কায়েদার মত জঙ্গিবাদী কার্যক্রম চালানো।আনসারুল্লাহর কর্মীরা এসেছে জেএমবি, হরকাতুল জিহাদ, হিযবুত তাহ্‌রীর, জামায়াত-শিবিরসহ বিভিন্ন সংগঠন থেকে।
২০১৩-১৪ সালে কমপক্ষে ৫ জন ব্লগার হত্যাকান্ডে জড়িত ছিল আসিফ আদনানদের নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম।

আদনান আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য ছিলেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেন। পাকিস্তানে সম্প্রতি শিশুদের ওপর হামলা এবং দেশে ড্রোন হামলার প্রস্তুতি পর্বে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যও ধরা পড়েছেন।

 

খবর :

কালের কণ্ঠঃ https://bit.ly/3dXwAOS

প্রথম আলোঃ https://bit.ly/3mAgSNO 
বিডিনিউজ টোয়েন্টিফোর: https://bit.ly/3s8TFDx

 

 

 

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here