বিদেশে বসে গুপ্তহত্যা চালাচ্ছেন খালেদা জিয়া: প্রধানমন্ত্রী

0
3

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনৈতিকভাবে পরাজিত হয়ে খালেদা জিয়া এখন বিদেশে বসে গুপ্ত হত্যা চালাচ্ছেন। দেশের ভাবমূর্তি নষ্ট করছেন। আজ সোমবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি অভিযোগ করেন, জেল হত্যার মধ্য দিয়ে দেশে ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়। মানবতাবিরোধীদের বিচার না করে তাদের পুরস্কৃত করেন জিয়াউর রহমান।

প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নতি দেখলে খালেদা জিয়ার মনে অশান্তি তৈরি হয়। তিনি দেশকে জঙ্গি রাষ্ট্র বানানোর চেষ্টা করছেন।

দশম জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে তিনি বলেন, বৈরি অবস্থার মধ্যেও নির্বাচনে ৪০ শতাংশ মানুষ ভোট দিয়েছে। বিএনপি-জামায়াত সারাদেশের ভোট কেন্দ্রগুলোতে আগুন দিয়েছে। তারপরও মানুষ ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে। মানুষ বিএনপি জামায়াতকে প্রত্যাখ্যান করেছেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষের জীবন নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। বাংলাদেশ যখনই সামনের দিকে এগিয়ে যায় তখনই ষড়যন্ত্র শুরু হয়। কেউ ষড়যন্ত্র করে বাংলাদেশকে পেছনে ফেলতে পারবে না। দেশ এগিয়ে যাচ্ছে। আরো এগিয়ে যাবে।

দেশের উন্নয়ন-অগ্রগতির কথা উল্লেখ করে তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। আমরা দেশকে স্বাধীন করেছি। দেশের উন্নয়নে কাজ করে যাবো। কেউ উন্নয়নে যদি প্রতিবন্ধকতা তৈরি করে তবে বাংলাদেশের মানুষ তাদের ক্ষমা করবে না। দেশের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বিকাল ৩টার দিকে সমাবেশে উপস্থিত হন শেখ হাসিনা। দুপুর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও তার সহযোগী, অঙ্গ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে সভাস্থলে উপস্থিত হন। সমাবেশকে কেন্দ্র করে উদ্যানে নেওয়া হয় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here