খালেদা জিয়া ডাকলেও বিএনপির সিনিয়র নেতারা মিটিংয়ে যাচ্ছে না

0
8

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দূর্নীতির মামলায় কারাগার থেকে জামিনে মুক্তির পর থেকে এখন পর্যন্ত ৫ থেকে ৬ বার বিএনপির সিনিয়র নেতাদের সাথে মিটিং করার ইচ্ছে পোষন করলেও কোন সিনিয়র নেতা এখন পর্যন্ত তার সাথে মিটিং এ বসতে রাজি বা ইচ্ছে প্রকাশ করেনি।

সূত্রমতে, খালেদা জিয়ার মুক্তিতে বিএনপির একদল সিনিয়র নেতা নাখোশ, তিনি জেলে থাকলে আন্দোলনের নামে হলেও রাজনীতি করা যেতো, এখন তো ঘরে বসে থাকা ছাড়া বিএনপির আর কোন কাজ নেই এমনটাই মনে করেন এই একাংশের নেতারা। অপর দিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ কয়েকজন সিনিয়র নেতা আছেন যারা খালেদা জিয়ার কমান্ড শুনতে অস্বীকার করে আসছেন। যেকারণে খালেদা জিয়া ডাকলেও সেসব সিনিয়র নেতা তার সাথে মিটিংয়ে বসতে রাজি হচ্ছে না।

আর এক সূত্র মতে, বিএনপিতে ধনাঢ্য ও সম্পদশালী সিনিয়র নেতা রয়েছেন। কিন্তু করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে সেসব নেতাদের সাথে বিএনপির করোনা বা করোনা পরবর্তী দলীয় কার্যক্রম নিয়ে আলোচনার চেষ্টা চালিয়েও ব্যর্থ হন বিএনপি নেত্রী। দেশের জনগণের পাশে আদতেই বিএনপির নেতা কর্মীরা নেই, এই খবর পাওয়ার পর থেকে দলটির সিনিয়র নেতাদের সাথে মিটিং এর ইচ্ছে প্রকাশ করেন বিএনপি নেত্রী। কিন্তু একজন যুগ্ম মহাসচিবের কাছ থেকে জানা যায়, বিএনপি মহাসচিব চাচ্ছে না কোন নেতা এই মূহূর্তে চেয়ারপারসনের সাথে দেখা করুক, মূলত ফখরুল সাহেবের কারণে সিনিয়র নেতাদের সাথে মিটিংয়ে বসতে পারছেন না বেগম জিয়া।

উল্লেখ্য, ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ৬ মাসের জন্য জামিনে মুক্তি পান বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বেগম জিয়ার মুক্তির পর থেকে এখন পর্যন্ত দুই একজন বাদে কোন সিনিয়র নেতার সাথে দেখা হয়নি বিনপির নেত্রীর।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here