করোনায় আক্রান্ত তারেক জিয়া

0
3

করোনা ভাইরাস এমন একটি সংক্রামক ভাইরাস – যা এর আগে কখনো মানুষের মধ্যে ছড়ায়নি। ভাইরাসটির আরেক নাম ২০১৯ – এনসিওভি বা নভেল করোনা ভাইরাস। করোনা ভাইরাসের অনেক রকম প্রজাতি আছে, কিন্তু এর মধ্যে মাত্র ছয়টি মানুষের দেহে সংক্রমিত হতে পারে। এবার এই করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে স্বয়ং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে লন্ডনে বিএনপি নেতা-কর্মীদের কাছ থেকে নিশ্চিত হওয়া গেছে । কেননা সম্প্রতি তিনি লন্ডন বিএনপি ও ছাত্রদলের এমন চার জনের সংস্পর্শে এসেছেন যারা করোনায় আক্রান্ত সন্দেহে বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন।

তারেক রহমান গত ২৯ ফেব্রুয়ারি এমন এক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন যেখানে উপস্থিত ছিলেন লন্ডন বিএনপি ও ছাত্রদলের কিছু নেতা-কর্মী । ওই অনুষ্ঠানে অংশ নেয়ার পরই কোয়ারেন্টাইনে যান ওই ৪ জন নেতা-কর্মী । এদের সংস্পর্শে থেকে তারেকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। অতি সম্প্রতি তিনি নর্থ ম্যানচেষ্টার জেনারেল হাসপাতালে ভর্তি হলে সবাই নিশ্চিত হয় যে তিনি করোনা আক্রান্ত হয়েছেন। তবে অতি গোপনে তারেকের এই চিকিৎসা চলছে। লন্ডনের স্থানীয় নেতা-কর্মীরা তারেকের সাথে সব ধরণের যোগাযোগ বন্ধ করে দিয়েছে এবং হাই কমান্ডের নির্দেশে বিএনপি তারেকের অসুস্থতার খবর গোপন রেখেছে। এমনকি খালেদা জিয়ার অসুস্থতা ও মানসিক অবস্থার কথা বিবেচনা করে তাকেও এই ব্যাপারে কোন কিছু জানানো হয়নি।

ব্রিটেনে গত রোববার যে তৃতীয় ব্যক্তি করোনা ভাইরাসে যে হাসপাতালে মারা গেছেন তারেক জিয়াও বর্তমানে নর্থ ম্যানচেষ্টার জেনারেল হাসপাতালে ভর্তি আছেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here