মিয়া খলিফাকে পিছনে ফেলে এবার গুগল সার্চে শীর্ষে খালেদা জিয়া

0
37

গুগলে এ বছর সবচেয়ে বেশি খোঁজ করার বিষয়টি তাক লাগানোর মতোই। বাংলাদেশের সার্চ ট্রেন্ড বলছে, গুগলে এ বছর বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার-কিতারোভিচকে। এবারের ফুটবল বিশ্বকাপ মাতিয়েছিলেন তিনি।

লুঝনিকির ফাইনালে ফ্রান্সের প্রতিপক্ষ ছিল ক্রোয়েশিয়া, কিন্তু কোটি মানুষের মন জয় করা ক্রোয়াট প্রেসিডেন্ট কিতারোভিচ ছিলেন অপ্রতিদ্বন্দ্বী। এতটাই যে খেলা শেষে বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে তাঁর একের পর এক খেলোয়াড়দের আলিঙ্গন করার মুহূর্তগুলোকে বলা হচ্ছে ‘বিশ্বকাপেরই সেরা দৃশ্য’।

গুগল ট্রেন্ডসের ওয়েবসাইটে সম্প্রতি ট্রেন্ডিং সার্চের তালিকা প্রকাশ করা হয়েছে। দেশভিত্তিক ও বৈশ্বিকভাবে গুগল সার্চ ট্রেন্ড দেখা যাচ্ছে। গুগল বেশ কিছু ক্যাটাগরি বা বিভাগ হিসেবে সার্চ ট্রেন্ড প্রকাশ করেছে।

বাংলাদেশকে নিয়ে ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘মুভিজ’—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছে গুগল। এর মধ্যে ‘পিপল’ অংশে ১০ জনের নামের তালিকা দিয়েছে। সেই তালিকায় বাংলাদেশিদের মধ্যে জায়গা পেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও বগুড়ার কেবল ব্যবসায়ী আশরাফুল আলম ওরফে হিরো আলমের। খালেদা জিয়া আছেন ৯ নম্বরে আর হিরো আলম আছেন ১০ নম্বরে। এ বছর খালেদা জিয়ার মামলার রায়ের বিষয়টি আলোচিত ছিল। এ ছাড়া হিরো আলমকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ও ভারতের মিডিয়াগুলো খবর প্রকাশ করায় তিনি আলোচিত ছিলেন। সম্প্রতি বগুড়া থেকে একাদশ জাতীয় সংসদে নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েও আলোচনায় এসেছেন তিনি।

তালিকার ১ থেকে ৮ নম্বর পর্যন্ত বিদেশি তারকাদের নাম। তালিকায় ২ নম্বরে আছেন প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার। ভারতের ১৮ বছর বয়সী প্রিয়ার প্রথম ছবি ‘অরু আদার লাভ’-এর একটি গান প্রকাশ পাওয়ার পরই ইন্টারনেটে তা ভাইরাল হয়। মাত্র ২৯ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপিং মাতিয়ে রাখে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগের সব মাধ্যম। তালিকায় ৩, ৪, ও ৫ নম্বরে আছেন মেগান মার্কেল, মিয়া খলিফা ও সানি লিওন। মেগান মার্কেল ব্রিটিশ রাজবধূ। মিয়া খলিফা ও সানি লিওন পর্নো তারকা। তালিকার ছয়ে আছেন ফ্রান্সের ফুটবল সেনশেসন কিলিয়ান এমবাপ্পে। এরপর আছেন আরেক পর্নো তারকা মিয়া মালকোভা। তালিকায় ৮ নম্বরে আছেন বলিউড তারকা প্রিয়াঙ্কার বর নিক জোনাস। তাঁদের বিয়ে এ বছরজুড়ে আলোচিত ছিল।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here