নির্বাচনের টোপ দিয়ে ঐক্যফ্রন্টকে বোকা বানাচ্ছে বিএনপি

0
1

আগামী একাদশ সংসদ নির্বাচনে না যাওয়া নিয়ে বিএনপিতে আনুষ্ঠানিকভাবে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে গোয়েন্দা সূত্রে জানা গেছে, বিএনপি গোপনে নির্বাচনে না যাওয়ার ছক কষছে । মূলত নির্বাচন বানচালের পরিকল্পনা থেকেই তারা ঐক্যফ্রন্টে ঢুকেছে। তাদের পরিকল্পনা নির্বাচন যাওয়ার একেবারে শেষ সময়ে এসে তারা নির্বাচন বয়কট করবে। সেভাবেই তারা সব প্রস্তুতি নিচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির শীর্ষ নেতৃত্ব সরকারকে চাপে ফেলে নির্বাচন বানচালের অংশ হিসেবে দেশের বেশিরভাগ রাজনৈতিক দল নিয়ে গঠন করেছে ঐক্যফ্রন্ট। তবে ঐক্যফ্রন্ট নেতারা বিএনপির এই গোপন পরিকল্পনার কথা জানেন না।

বিএনপি নির্বাচনে না গেলেও জ্বালাও-পোড়াও অব্যাহত রাখবে বলে জানতে পেরেছে গোয়েন্দারা। তারই অংশ হিসেবে গত বুধবার নয়া পল্টনে পুলিশের ২টি গাড়ি পুড়িয়ে দিয়েছে বিএনপির নেতা-কর্মীরা। আর এই জ্বালাও পোড়াও চালিয়ে যাওয়ার নির্দেশ আছে খোদ লন্ডন থেকেই। আর সেভাবেই কাজ করছে বিএনপির শীর্ষ নেতৃত্ব।

তারেক রহমানের এই প্রতিহিংসার রাজনীতি বাস্তবায়নে বিএনপি নেতারা আদাজল খেয়ে লেগেছে। ডঃ কামাল ছাড়া বাকি দলগুলোর নেতা-কর্মীদের অনেকটা কিনেই নিয়েছে বিএনপি। যাতে প্রয়োজন হলে দাবার গুটি উলটে দিতে বিএনপির তেমন কোন বেগ পেতে না হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐক্যফ্রন্টের এক নেতার কাছে এই ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি জানান, বিএনপির নির্বাচনে না যাওয়ার ব্যাপারটা তাদের অনেকেই আঁচ করতে পারছেন। তবে এই ব্যাপারে নিশ্চিত হতে তাদের আরো বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here