নয়াপল্টনে পুলিশের গাড়িতে আগুন, নাটেরগুরু মীর্জা আব্বাস

0
8

দুপুর ১টা নাগাদ মিছিল সহকারে নয়াপপ্টলের দলীয় কার্যালয়ে মনোনায়ন ফর্ম কিনতে আসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস। তার নেতৃত্বে মিছিল নয়াপল্টনে পৌছানোর সাথে সাথেই শুরু হয় পুলিশের উপর আক্রমন। কোন রকম উষ্কানি ছাড়াই পুলিশের দুইটি গাড়িতে আগুন দিয়ে দেয় আব্বাসের মিছিলে থাকা বিএনপি ক্যাডাররা।

প্রতক্ষ্যদর্শীদের ভাষ্যমতে, সকাল থেকেই নয়াপল্টন এলাকায় মিছিল সহকারে নেতারা মনোনায়ন ফর্ম কিনতে আসেন। দুপুর একটা পর্যন্ত সমস্ত কার্যক্রম স্বাভাবিক থাকলেও ঠিক একটার দিকে দলটির স্থায়ি কমিটির সদস্য মীর্যা আব্বাসের নেতৃত্বে মিছিল এসে পৌছালে শুরু হয় হট্টোগোল, এক পর্যায়ে পুলিশের গাড়িতে আগুন ও ভাংচুর করতে শুরু করে বিএনপির ক্যাডাররা। তারা আরো বলেন, মিছিলেই অনেকের হাতে বাশের লাঠি দেখতে পাওয়া যায়, হেলমেড পড়া কিছু ব্যক্তিও ছিলো মিছিলে, যাদের পরবর্তীতে ভাংচুড়ে অংশগ্রহন করতে দেখা যায়।

সূত্রমতে জানা যায়, মীর্জা আব্বাসের মিছিলে সসস্ত্র ক্যাডাররা অবস্থান করছিল। এদের অনেকের হাতে বাশের লাঠি, রড এবং পেট্রোল বোমা ছিল। কোন রকম উষ্কানি ছাড়াই পুলিশের উপর আক্রমন করে বসে বিএনপির ক্যাডাররা। সুত্র আরো জানায়, মীর্জা আব্বাস নয়াপল্টনের সহিংসতার জন্য নিজের ক্যাডার বাহিনীকে নির্দেশ দিয়েছিলেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here