মিরসরাইয়ে জঙ্গি আস্তানার নেপথ্যে যুবদলের মাজহার চৌধুরী

0
3

গতকাল মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে অভিযান চালায় র‌্যাব ৭। অভিযান শেষে দুইজন পুরুষের ছিন্নভিন্ন লাশসহ একটি একে-২২ রাইফেল, পাঁচটি অবিস্ফোরিত আইইডি, তিনটি পিস্তল, গোলাবারুদ এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব। ‘চৌধুরী ম্যানশন’ নামে বাড়িতে উঠেছিলেন চার জঙ্গি, বাড়িতে উঠার সময় রাখা হয়নি পরিচয়পত্র। বাড়ির মালিককে সন্দেহ হলে খোজ নেয় পুলিশ, পুলিশের অনুসন্ধানে জানা যায় বাড়ির মালিক চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক মাজহার চৌধুরী।

নির্বাচনের আগে হুট করে সন্ধান পাওয়া জঙ্গি আস্তানা খুজে পাওয়ায় নড়েচড়ে বসেছে গোয়েন্দা সংস্থা। সূত্রমতে, ভাড়া নেয়া বাড়িটি বিএনপি নেতার। মাজহার চৌধুরীর ফোন ট্রাক করে কিছু নাম্বারে গত দুই মাসে বেশ কিছু ফোন কলের রেকোর্ড পায় গোয়েন্দারা। সেই ফোনকল ধরেই এগুচ্ছে এখন অনুসন্ধান। জঙ্গিদের সাথে বিএনপির যোগসূত্র পুরনো, আর সেই হিসেব মতেই এমন নাশকতার প্লান বিএনপির শীর্ষ কোন নেতা জড়িত বলে অনুমান করছে গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। মাজহার চৌধুরীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য থানা হাজতে রাখা হয়েছে।

সূত্র জানায়, চৌধুরী ম্যানশন নামের ৫ কক্ষের ওই বাড়িটি গত ২৮ সেপ্টেম্বর নারী ও পুরুষসহ ৪ জন ৫ হাজার টাকায় ভাড়া নেন। বাড়িটি ভাড়া দেওয়ার সময় তাদের কারও থেকেই কোন পরিচয়পত্র বা অন্য কোন ডকুমেন্ট জমা নেননি বাড়ি মালিক মাজহার চৌধুরী। বাড়িটি কেয়ারটেকার দেখভাল করতেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here