এফবিআই এর তথ্য, বিদেশী হত্যায় তারেক-খালেদা!

0
0

এবার দেশীয় গোয়েন্দা সংস্থাগুলোর পাশাপাশি আন্তর্জাতিক গোয়েন্দা সংস্থা এফবিআই সম্প্রতি দুই বিদেশী হত্যার সঙ্গে তারেক রহমান ও খালেদা জিয়া জড়িত থাকার ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার দাবী জানিয়েছে।

এফবিআই এর এশিয়া বিষয়ক মূখপাত্র স্টিফেন পলওয়েলের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সম্প্রতি বাংলাদেশে দুই বিদেশী নাগরিককে হত্যার চক্রান্তের সঙ্গে তারেক রহমান ও খালেদা জিয়া জড়িত। মূলত বাংলাদেশে নতুন করে অস্থিতিশীলতা তৈরি করার জন্য এই হত্যাকাণ্ড ঘটানো হয়। আন্তর্জাতিক মহলের কাছে বর্তমান সরকার কে ব্যার্থ‌ প্রমাণ করতেই এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করা হয়। এবিষয়ে এফবিআই এর কাছ থেকে পাওয়া নির্ভরযোগ্য তথ্য রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এফবিআই এর গোয়েন্দা প্রতিবেদনের ব্যাপারে বিএনপির সিনিয়র নেত্রীবৃন্দের সঙ্গে যোগাযোগ করা হলে কেউ এই বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের মুঠোফোনে ফোন করে এই বিষয়ে জানতে চাইলে, প্রতিবেদক কে তিনি এখনি এই বিষয়ে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান। পরবর্তীতে তার সঙ্গে আবার যোগাযোগ করার চেষ্টা করা হলে ফখরুলের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এফবিআই এর প্রতিবেদনের পর থেকেই লন্ডনে তারেক রহমানের বাড়িকে ঘিরে উত্তেজনা সৃষ্টি হয়েছে। সেখানে বিএনপির স্থানীয় নেতা-কর্মীরা ভির জমিয়েছেন। সেখানে স্থানীয় এক বিএনপি নেতার কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা বিবিসির এর প্রতিবেদনটি দেখেছি। এ নিয়ে আমরা সবাই ক্ষুব্ধ। এতেকরে বিএনপির অস্তিত্ব চিরতরে বিলীন হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে আমরা বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব থেকে খালেদা জিয়া এবং তারেক রহমান কে বাদ দেয়ার দাবী জানাবো। নতুন করে নেতা নির্বাচন করে দল চালিয়ে যাব এমনটাই মত লন্ডনের স্থানীয় নেত্রীবৃন্দের।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here