ঐক্যে থাকছেন না কামাল, চলে যাচ্ছেন সিঙ্গাপুর

0
1

গত মঙ্গলবার রাতে বি. চৌধুরীর বারিধারার বাসায় অনুষ্ঠিত যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের বৈঠকে ডক্টর কামাল হোসেনের অনুপস্থিত থাকা সাথে যুক্তফ্রন্ট নেতাদের কারো সাথে আলাপ না করে হুট করে সিঙ্গাপুরে যাওয়ার খবর নানা জল্পনা কল্পনা উষ্কে দিচ্ছে। সূত্র জানায়, ডঃ কামাল হোসের সিঙ্গাপুর যাওয়ার টিকিট গত ১৭ সেপ্টেম্বর কিনে রাখলেও এই বিষয়ে কেউ জানেন বলে জানিয়েছেন যুক্তফ্রন্ট এর নেতারা।

‘বৃহত্তর জাতীয় ঐক্য’-কে যৌথ নেতৃত্বে পরিচালনা এবং সমন্বয়হীনতা কাটাতে একটি কেন্দ্রীয় লিয়াজোঁ কমিটি গঠনের লক্ষ্যে বৈঠকটি হওয়ার কথা ছিল গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের বেইলি রোডের বাড়িতে। কিন্তু সন্ধ্যার পর বৈঠকটি অনুষ্ঠিত হয় বি. চৌধুরীর বাসায়। অসুস্থতার কথা জানিয়ে ড. কামাল বৈঠকে যাননি। এরপর থেকেই শুরু হয়েছে নানা গুঞ্জন। চিকিৎসার কথা বলে সিঙ্গাপুরে যাওয়ার কথা হুট করে মিডিয়াতে আসায় গুঞ্জনকে নিয়ে গেছে অন্য মাত্রায়। সূত্র জানায়, সিঙ্গাপুরের টিকিট তিনি গত ১৭ সেপ্টেম্বর কিনে রাখেন। তার সিঙ্গাপুরের টিকেট কিনে রাখা, বৈঠকে যোগ না দেয়া ‘বৃহত্তর জাতীয় ঐক্য’র নেতাদের ভাবিয়ে তুলছে। ডঃ কামাল হোসেনের দুঃসময়ে দেশ থেকে পালিয়ে যাওয়ার ট্রাক রেকর্ডই নেতাদের ভাবতে বাধ্য করছে। ঐক্যের নেতাদের সাথে আলাপ করতে গেলে কেউ মন্তব্য করতে চাননি।

উল্লেখ্য, আনুষ্ঠানিক যাত্রা শুরুর মাত্র চারদিন হয়েছে ‘বৃহত্তর জাতীয় ঐক্য’র। এই ঐক্য প্রক্রিয়ার সাথে আছেন ডক্টর কামাল হোসেনের গনফোরাম, বি চৌধুরীর বিকল্পধারা, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব এবং তার স্ত্রী মিসেস তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিয়ন্ত্রিত বিএনপি।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here