খালেদা-তারেক মাইনাস, নির্বাচনে অংশ নেবে ফখরুলের বিএনপি

0
0

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও লন্ডনে নির্বাসনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে পাশ কাটিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়ার ব্যানারে নির্বাচন করার পাঁয়তারা করছেন মির্জা ফখরুল নিয়ন্ত্রিত বিএনপি, আর তাকে সমর্থন দিচ্ছেন ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়ের মত দলের সিনিয়র নেতারা।

বিএনপির নয়াপল্টন পার্টি অফিস সূত্রে জানা যায়, খালেদা জিয়ার মুক্তি নিয়ে অনিশ্চয়তা এবং তারেক রহমানের দেশে ফেরা সম্ভব নয় জেনে তাদের দুজনকে মাইনাস করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বৃহত্তর কোন রাজনৈতিক জোটের অভ্যন্তরে থেকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে গোপন পাঁয়তারা করছিলেন মির্জা ফখরুল গংরা। দীর্ঘ দশ বছর ক্ষমতার বাহিরে থাকায় যেকোন উপায়ে ক্ষমতার স্বাদ পেতে চান এরা। মির্জা ফখরুলের ব্যক্তিগত বিশ্বাস হলো, সংসদে প্রতিনিধিত্ব করতে না পারলে রাজনীতি করাটা বৃথা। দলের সিনিয়র নেতা যারা সংস্কারপন্থি এবং গণতন্ত্রে বিশ্বাসী বিশেষ করে মির্জা ফখরুল গংরা তাই খালেদা জিয়া এবং তারেক রহমানকে বাদ দিয়েই নির্বাচনে অংশগ্রহণ করতে প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছেন বলে গোপন সূত্রে জানা গেছে।

সূত্র বলছে, মূলত পাকিস্তান ও মধ্যপ্রাচ্যের একাধিক রাষ্ট্রের সিদ্ধান্তে এবং আর্থিক সহায়তায় খালেদা জিয়া তারেক রহমানকে মাইনাস করে নির্বাচনে যেতে রাজি হয়েছেন মির্জা ফখরুলরা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here