রায় পক্ষে দিতে ২ কোটি টাকা নিয়েছিল প্রধান বিচারপতি এস কে সিনহা

0
2

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দুর্নীতির অভিযোগে জর্জরিত। বিরুদ্ধে অভিযোগের পাহাড় জমেছে দুর্নীতি দমন কমিশনে। সুরেন্দ্র কুমার সিনহা আলোচনার আসার পর তার বিরুদ্ধে দুদকে বেশ কয়েকটি অভিযোগ এসেছে। সব মিলিয়ে প্রায় শতাধিক অভিযোগ পাওয়া গেছে। যার মধ্যে বেশ কয়েকটি অভিযোগ অত্যন্ত গুরুতর এবং সবগুলোতেই আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া গেছে।

তার বিরুদ্ধে বিচারাধীন মামলায় পক্ষপাতদুষ্টতার অভিযোগ, পক্ষপাতমূলক ভাবে জামিন দেওয়ার অভিযোগও রয়েছে। বিনিময়ে হাতিয়ে নিয়েছেন বিপুল পরিমাণ অর্থ।

প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে এয়ারপোর্টের পূর্বপাশে খিলক্ষেত এলাকায় আশিয়ান সিটি কর্তৃপক্ষের কাছ থেকে ২ কোটি টাকা নেয়ার অভিযোগ করেছেন উত্তরার এক রিয়েল এস্টেট ব্যবসায়ী। সিনহা সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি থাকাকালীন সময়ে আশিয়ান সিটির বিরুদ্ধে করা একটি মামলায় তাদের পক্ষে রায় দেওয়ার শর্তেই এই অবৈধ লেনদেন হয়েছিল।
নাম প্রকাশ না করার শর্তে ঐ ব্যবসায়ী এ ঘটনার বিস্তারিত জানান এবং অবৈধ ঐ লেনদেনের বেশকিছু প্রমাণাদিও পেশ করেন। সেখানে সুরেন্দ্র কুমার সিনহার নামে ইস্যু করা চেকে দেখা যায়, ২০১৬সালের ৮ই নভেম্বরে FBL এর মাধ্যমে তাকে ২ কোটি টাকা দেওয়া হয়। যা তিনি ব্যাংক থেকে পরদিন ৯ই নভেম্বরে তুলে নিয়েছেন।

এছাড়াও সুরেন্দ্র কুমার সিনহা নামে বেনামে ঢাকার বেশ কয়েকটি অভিজাত এলাকায় গড়ে তুলেছেন বিশাল সম্পত্তি। এসব সম্পদের উৎস সম্পর্কে তদন্ত করতে গিয়ে বেড়িয়ে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। তার নিজ জন্মস্থান মৌলভীবাজারেও নামে বেনামে তার প্রচুর সম্পদের খোঁজ পাওয়া গেছে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here