গনফোরামের কামাল হতে যাচ্ছেন বিএনপির চেয়ারপারসন

0
2

বিএনপির বর্তমান চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান কে বাদ দিয়ে নতুন করে বিএনপি আত্মপ্রকাশ করতে পারে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। নতুন বিএনপির সভাপতি হতে সম্মতি দিয়েছেন গনফোরাম সভাপতি ডক্টর কামাল হোসেন, আর এই নতুন বিএনপির মহাসচিব থাকবেন বিএনপির বর্তমান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সূত্রমতে, মির্জা ফখরুলের নেতৃত্বে ২০ জনের একটি দল গনফোরাম সভাপতি কামালের সাথে বৈঠক করেছে। বৈঠকে সরাসরি কামাল কে বিএনপির চেয়ারপারসন করার প্রস্তাব দেয়া হয় এবং আসন্ন জাতীয় নির্বাচনে অংশগ্রহনের কথাও বলা হয়েছে। সেক্ষেত্রে বিএনপি ক্ষমতায় আসলে কামাল কে রাষ্ট্রপতি করারও প্রস্তাব দেয়া হয়েছে। মির্জা ফখরুলের দেয়া প্রস্তাবে কামাল মৌখিক সম্মতি দিয়েছে বলেও সূত্রটি নিশ্চিত করেছে। কামাল এবং বি চৌধূরির নেতৃত্বে গঠিত হওয়া যুক্তফ্রন্টও নতুন এই বিএনপির সাথে জোট বেধে নির্বাচনে যাওয়ার কথাও ভাবছে বলে সূত্রটি জানায়।

বৈঠকে উপস্থিত বিএনপির কেন্দ্রীয় কমিটির একজন ভাইস চেয়ারম্যান নাম প্রকাশ না করার শর্তে বলেন, দলের চেয়ারপাসন এখন জেলে আছেন , খুব শিঘ্রই তার মুক্তি পাওয়ার সম্ভাবনাও নেই। সেই সাথে লন্ডনে অবস্থান করা দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানেরও দেশে এসে নির্বাচন করার মত পরিস্থিতিও তৈরি হয়নি। দলের সিনিয়র নেতারা যে কোন মূল্যে নির্বাচনে যাওয়ার পক্ষে, আর সেই হিসেবেই গনফোরাম সভাপতির সাথে বৈঠক করেছেন দলটির সিনিয়র নেতারা। ডক্টর কামাল নতুন বিএনপির চেয়ারপারসন হবেন বলে নেতাদের কে আসস্থ করেছেন বলে জানান এই নেতা।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here