সারাদেশ থেকে বিএনপির সন্ত্রাসীদের ভীড় বাড়ছে বরিশালে

0
3

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন সামনে নিয়ে সারাদেশ থেকে বরিশাল নগরীতে বিএনপির সন্ত্রাসীদের আনাগোনা বেড়েছে এমনটাই নিশ্চিত করেছে একটি নির্ভরযোগ্য সূত্র।

আলাপকালে জানা যায়, বরিশাল নগরীতে বিএনপি জেতার থেকে এই নির্বাচনকে বিতর্কিত করতেই বেশি তৎপর রয়েছে। কারণ বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার প্রার্থী হতে চাননি। কেন্দ্রীয় বিএনপি তাকে এক প্রকার জোর করেই তাকে সেখানে প্রার্থী করে। নির্বাচনে যদি বিশৃংঙ্খলা সৃষ্টি হয় তার দোষ সরকারের উপর চাপিয়ে দিয়ে রাজনীতির মাঠ গরম করার মিশন নিয়েই আগাচ্ছে কেন্দ্রীয় বিএনপি এবং সরোয়ারের নেতৃত্বে বরিশাল বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল জেলা বিএনপির সভাপতি এবং আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ারের পক্ষে নির্বাচনে পেশী শক্তি হিসেবে কাজ করতে মাঠে থাকতে সারাদেশ থেকে প্রায় ৩ হাজারেও বেশি সন্ত্রাসী নগরীর বিভিন্ন হোটেল, নেতা কর্মীদের বাসায় উঠেছে।

শনিবার বরিশাল সিটির নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবর রহমান নগরীর শতাধিক হোটেলে সকল বহিরাগতদের নগরী ছেড়ে যেতে নির্দেশ দিয়েছেন। তিনি এক আদেশে জানান, যারা বরিশাল নগরীর বাসিন্দা না বা নির্বাচন সংক্রান্ত কোন কাজে আসেননি তাদেরকে অবিলম্বে নগরী ছেড়ে যেতে হবে। কারণ চলতি মাসের ২০ তারিখ থেকে নগরীতে অস্বাভাবিকবাবে বহিরাগতদের অানাগোনা বেড়েছে।

সূত্রটি জানায়, নির্বাচনে কেন্দ্র গুলোতে অপ্রিতিকর ঘটনা ঘটানোর জন্য এসব সন্ত্রাসী বরিশালে আগমন করেছে। নগরির আলেকান্দা এলাকার এক ব্যাবসায়ীর সাথে আলাপ করলে তিনি জানান, গত দুই দিন একালায় অপরিচিত মানুষের আনাগোনা বেড়েছে। নগরির আলেকান্দা সরোয়ারের এলাকা হিসেবে পরিচিত।

বিএনপির মেয়র প্রার্থী সরোয়ার, দৃশ্যমান কোন গণসংযোগ করছেন না, তার পক্ষে নগরীর অল্প কিছু কর্মী কাজ করছেন বলেও সূত্রটি জানায়। সরোয়ারের অতীত ইতিহাস ঘাটলে দেখা যায়, তিনি মেয়র থাকা অবস্থায় বরিশাল নগরিকে ত্রাসের রাজ্য বানিয়ে রেখেছিলেন। বিরোধীদের উপর আক্রমণ, নির্যাতন, গুম, খুন এমন কি নিজ দলীয় কমিশনার কে হত্যার সাথে জড়িত বলেও তার নাম আছে। সরকারি ব্রজমোহন কলেজের এক শিক্ষকের সাথে আলাপকালে নাম প্রকাশ না করার শর্তে বলেন, তিনি (সরোয়ার) ক্ষমতায় থাকা কালে বরিশাল নগরি ছিলো ভূতুরে এলাকার মত। কি করেননি তিনি- খুন, গুম, নির্যাতন, লুটপাট। সরোয়ারের নির্যাতনের সাক্ষী বহন করে চলছেন এই শিক্ষকের বড় ভাই। বরিশাল নগরিতে বহিরাগতদের আনাগোনা বেড়ে যাওয়ায় সাধারণ ভোটাররা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছেন। নগরীতে ঘুরে দেখা যায় বিভিন্ন পয়েন্ট এবং এলাকায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে সতর্ক অবস্থায়।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here