সিলেটে বিএনপির ঘরের শত্রু বিভীষণ

0
1

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির অবস্থা শ্যাম রাখি না কূল রাখি’র মত। কিছুতেই সেখানে বিএনপি থিতু হতে পারছে না। যেদিকেই যাক বিপদ বিএনপির পিছু ছাড়ছে না। বিএনপি জোটের অন্যতম শরীক এবং বিএনপির ঘনিষ্ঠ মিত্র জামায়াত ইসলামীও সিলেট সিটিতে তাদের প্রার্থী দিয়েছে।

এবার সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে খোদ বিএনপিতেই গৃহবিবাদ তুঙ্গে। বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ তুলেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এবং বিএনপি থেকে মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র মেয়য় প্রার্থী বদরুজ্জামান সেলিম।

রবিবার (৮ জুলাই) নগরীর দরগা গেইটস্থ হোটেল হলিসাইডে এক সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা বেশ কয়েকটি বিষয়ে গুরুতর অভিযোগ তুলেন তার রাজনৈতিক সহকর্মী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে।

সিসিকের সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতিবাচক বিভিন্ন দিক তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, আরিফুল হক চৌধুরী সরকারি এম.সি কলেজে অধ্যায়নের সময় আমার সাথে ছাত্র সংসদ নির্বাচনে আরিফ-সেলিম পরিষদের ভিপি প্রার্থী ছিলেন। একজন ছাত্র এসএসসি পাস না করলে কলেজে ভর্তি হতে পারে না। অথচ তিনি তার হলফ নামায় শিক্ষাগত যোগ্যতা ‌‌”স্বশিক্ষিত” লিখে তথ্য গোপন করেছেন। তথ্য গোপন করার অপরাধে তার নমিনেশন বাতিল বাতিল চান ক্ষুব্ধ বিএনপির এই নেতা।

নাগরিক কমিটির ব্যানারে সিসিক নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী বদরুজ্জামান সেলিম আরও বলেন, ৩৬০ আউলিয়ার পুণ্যভূমিতে সুষ্ঠু নির্বাচন হলে স্বতন্ত্র (বদরুজ্জামান সেলিম) প্রার্থীর বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনের শুরুতে নিজের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরে সেলিম বলেন, ১৯৭৮ সালে শহীদ জিয়ার আদর্শে গড়া সংগঠন জাগদলের সদস্য হিসেবে রাজনীতিতে আমার হাতে খড়ি। আমি ২০১৬ সালে নগরীর ২৭টি ওয়ার্ডের কাউন্সিলরদের গোপন ভোটের মাধ্যমে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হই।

তিনি বলেন, আরিফুল হক চৌধুরী তার নমিনেশন প্রত্যাহার করে আমাকে সমর্থন দান করবেন। আমার দলের বর্তমান নেতৃত্বের শুভবুদ্ধির উদয় হবে এবং আমি সকলের সহযোগিতায় আসন্ন সিসিক নির্বাচনে বিজয়ী হয়ে নগরবাসীর খেদমতে নিজেকে নিয়োজিত করবো।

দীর্ঘ ২৫ মিনিট বক্তব্য উপস্থাপনের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বদরুজ্জামান সেলিম। সর্বশেষ তিনি আগামী ৩০ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলের সমর্থন আদায় করতে না পারলেও প্রার্থীতা প্রত্যাহার করবেন না বলে জানান। নগরবাসীর সহযোগিতায় তিনি এক নতুন ইতিহাস গড়বেন বলেও আশা প্রকাশ করেন।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here